নারীদের যৌনাঙ্গে গুলি চালাতে চান ফিলিপাইনের প্রেসিডেন্ট (ভিডিও)

ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ | ১৩ ফাল্গুন ১৪২৪

নারীদের যৌনাঙ্গে গুলি চালাতে চান ফিলিপাইনের প্রেসিডেন্ট (ভিডিও)

পরিবর্তন ডেস্ক ১:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

print
নারীদের যৌনাঙ্গে গুলি চালাতে চান ফিলিপাইনের প্রেসিডেন্ট (ভিডিও)

ফিলিপাইনের প্রেসিডেন্ট বদরিগো দুতার্তে তার মুখের কথা নিয়ে আগেও বিশ্বের সংবাদমাধ্যমে শিরোনাম হয়েছেন। মুখ তো নয়, যেন শটগান! শুধু কথা বলেই এই নেতা থেমে নেই, ক্ষমতা গ্রহণের পর থেকে মাদকের বিরুদ্ধে যে শক্ত অবস্থান নিয়েছেন তা রীতিমতো নিষ্ঠুরতার পর্যায়ে পৌছায় বলে মানবাধিকার সংস্থাগুলো অভিযোগ করে।

তবে এবার যা বলেছেন তা বোধহয় আগের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে। সম্প্রতি সেনাবাহিনীর এক সমাবেশে বক্তব্যের সময় বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর হওয়ার ঘোষণা দেন দুতার্তে। সেনা সদস্যদের উদ্দেশ্যে বলেন, ফিলিপাইনে যেই রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নেবে তাকে উচিত শিক্ষা দেয়া হবে।

এই প্রসঙ্গে সেনা সদস্যদের নির্দেশ দিতে গিয়েই বলে বসেন আপত্তিকর কথাটি! বলেন, ‘কোনো নারী রাষ্ট্রের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করলে সরাসরি তার যৌনাঙ্গে গুলি করবে। আর যে নারীর যৌনাঙ্গ নেই, সে দেশের কোন কাজে আসবে?’

দুতার্তে এমন মন্তব্য করার পর দেশটিতে এখন বিতর্ক শুরু হয়েছে। অবশ্য ফিলিপাইনে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ হয়ে আসছে অনেকদিন হলো। তবে সরকারের শক্ত অবস্থানের কারণে তা খুব বেশিদূর এগোয়নি। সরকারের বিরুদ্ধে মুখ খুলে অনেকে কারাগারে শাস্তিও ভোগ করছেন।

ভিডিও...

কেবিএ

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad