আকাশে রহস্যময় কাণ্ড! (ভিডিও)

ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

আকাশে রহস্যময় কাণ্ড! (ভিডিও)

কে বি আনিস ৭:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
আকাশে রহস্যময় কাণ্ড! (ভিডিও)

ঘটনাটা বেশ কয়েকদিন আগের হলেও রহস্য এখনও কাটেনি। চলতি মাসের গোড়ার দিকে যুক্তরাষ্ট্রের ইউটা রাজ্যে এক আশ্চর্য খবর শোনা যায়। রাজ্যের ড্রাপার শহরের বাসিন্দারা অভিযোগ করেন, দিনে দুপুরে কোনো কারণ ছাড়াই আকাশ থেকে অসংখ্য পাখি ঝড়ে পড়তে তারা দেখেছেন। সেগুলো মরে রাস্তার উপর পড়ে আছে।

প্রাকৃতিক দুর্যোগে পশু পাখি আক্রান্তের খবর নতুন নয়! কিন্তু তাই বলে স্বাভাবিক প্রকৃতিতে দিনের বেলায় পাখির এমন মৃত্যুকে মানতে পারেননি অনেকেই। তারা বিষয়টি শহরের পুলিশকে জানান।

বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর এখতিয়ারে না পড়লেও তদন্তে নামে পুলিশ। তারা দেখেন, অসংখ্য স্টার্লিং জাতের পাখি রাস্তায় মরে পড়ে আছে। শুধু রাস্তায় নয়, বলতে গেলে একটি বড় জায়গা জুড়ে ছড়িয়ে আছে অন্তত দুই শতাধিক পাখির মরদেহ।

পাখিদের শরীরে অবশ্য কোনো আঘাতের চিহ্ন ছিল না। কিন্তু দেখে মনে হয়েছে যেন অজানা কোনো রোগের কারণে কিংবা বৈদ্যুতিক শক খেয়ে পাখিগুলোর প্রাণ বেরিয়ে গেছে।

পুলিশ অবশ্য কোনো মন্তব্য করেনি। আবার বিষয়টিকে অস্বাভাবিক বলেও জানায়নি। ড্রাপার পুলিশের মুখপাত্র সার্জেন্ট শাদ কারপেনটার ব্রিটিশ সংবাদমাধ্যম এক্সপ্রেস ইউকে’কে জানিয়েছেন, ‘ঘটনাটিকে অস্বাভাবিক বলা ঠিক হবে না! কিন্তু এমন ঘটনা আগে কখনও শোনা যায়নি।’

পুলিশ বিষয়টিকে অস্বাভাবিক বলতে না চাইলেও প্রত্যক্ষদর্শীরা তা মানতে নারাজ। শহরের বাসিন্দা লাকি ব্রাউন বলছিলেন, ‘গাড়ি চালানোর সময় হঠাৎ সামনেই কালো কি যেন পড়তে দেখি! ভালো করে লক্ষ্য করতেই এসময় অসংখ্য পাখিকে আকাশ থেকে ঝড়ে পড়তে দেখি।’

পরবর্তীতে ওই ঘটনার ভিডিও ইউটিউবে প্রকাশ পেলে আলোচনার জন্ম দেয়। ব্যাখ্যার অযোগ্য বিষয় বলে অনেকে উড়িয়ে দিলেও তথ্য প্রমাণ নিয়ে তখন হাজির এলিয়েন বিশ্বাসীরা। তাদের দাবি, এমন ঘটনা এবারই প্রথম নয়! ওই ইউটা রাজ্যেই অতীতে এমন ঘটনার নজির আছে।

পুরো রাজ্যে কিংবা শহরে পাখির মৃত্যু ঘটেনি উল্লেখ করে তারা জানায়, একটি বিশেষ স্থান জুড়ে এমন রহস্যময় ঘটনা ঘটেছে। অর্থাৎ বিশেষ ওই এলাকায় যেসব পাখি আকাশে ছিল কেবল তাদের প্রাণই গেছে।

পাখির মরদেহ পরীক্ষা করে মৃত্যুর কারণ হিসেবে তাদের দাবি, আকাশ পথে উড়ার সময় এগুলো হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যায়। কেননা পাখিগুলোর শরীরে গুলি কিংবা এই জাতীয় কোনো আঘাতের চিহ্ন ছিল না।

এমন মৃত্যুর কারণ হিসেবে এলিয়েন বিশ্বাসীদের দাবি হচ্ছে, ওই এলাকায় উড়ে বেড়াবার সময় আকাশে তারা বিদ্যুৎপৃষ্ঠ হয়। যার কারণ হচ্ছে, পাখিগুলোকে লক্ষ্য করে সম্ভবত এমন কোনো অস্ত্র ব্যবহার করা হয়েছে যাতে তাদের মৃত্যু ঘটেছে। অথবা তারা মেঘের আড়ালে থাকা এমন কোনো বস্তুর সঙ্গে ধাক্কা খেয়েছে যা বিদ্যুতায়িত ছিল।  

যদিও অনেকেই এমন দাবিকে ভিত্তি দিচ্ছে না। আবার সন্তোষজনক কোনো জবাবও দিতে পারেনি কেউ। তবে রহস্যময় ব্যাপার হচ্ছে, এর ক’দিনের মধ্যেই ইতালির রোমে একই ধরনের ঘটনা ঘটে বলে স্থানীয় পত্রিকাগুলো খবর প্রকাশ করে! মৃত পাখির জাতও কিন্তু এক.. স্টার্লিং!

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

কেবিএ

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad