এলিয়েন নিয়ে মুখ খুলতে যাচ্ছেন ভ্লাদিমির পুতিন!

ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

এলিয়েন নিয়ে মুখ খুলতে যাচ্ছেন ভ্লাদিমির পুতিন!

পরিবর্তন ডেস্ক ৫:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৮

print
এলিয়েন নিয়ে মুখ খুলতে যাচ্ছেন ভ্লাদিমির পুতিন!

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মহাকাশের বুদ্ধিমান প্রাণীর অস্তিত্ব নিয়ে কথা মুখ খুলবেন এমন গুজব বহুদিন ধরেই শোনা যাচ্ছিল। মাঝে তিনি এ বিষয়ে নিশ্চুপ থাকায় আলোচনাও থেমে যায়। সম্প্রতি বিষয়টি আবারও সামনে চলে এসেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম এক্সপ্রেস ইউকে শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে, খুব শীঘ্রই পুতিন এলিয়েনের অস্তিত্ব নিয়ে কথা বলতে চলেছেন।

ক্রেমলিনের সুত্র ধরে প্রতিবেদনে বলা হয়, বিশ্বের অন্যতম শক্তিমান দেশের প্রধান হিসেবে মহাকাশের বুদ্ধিমান প্রাণীর অস্তিত্ব থাকার বিষয়ে ঘোষণা দিয়ে সম্ভবত তিনি ইতিহাস সৃষ্টি করতে চলেছেন।

এলিয়েন বিশ্বাসীদের ধারণা, চলতি সপ্তাহেই এই ঘোষণা আসতে পারে। এমনিতেই শক্তিমান দেশগুলোর কাছে থাকা আধুনিক প্রযুক্তির বিষয়ে এলিয়েনের যোগ আছে বলে এলিয়েন বিশ্বাসীরা দাবি করে থাকে। পৃথিবীতে ছড়ি ঘোরাতে এসব দেশ ভিনগ্রহের বুদ্ধিমান প্রাণীদের সঙ্গে নিয়মিত যোগাযোগও বজায় রাখে বলে তাদের বিশ্বাস। সম্ভবত পুতিনের বক্তব্যের মধ্য দিয়ে সেই প্রশ্নের সমাধান মিলবে বলে মনে করছেন তারা।

এলিয়েনে বিশ্বাসী মার্কিন ভিত্তিক প্রতিষ্ঠান আরপিজি (Paradigm Research Group) সম্প্রতি জানিয়েছে, শক্তিমান দেশগুলো এলিয়েনের সঙ্গে যে যোগাযোগ রক্ষা করে চলেছে তা সম্ভবত প্রকাশ পেতে চলেছে। এলিয়েন প্রযুক্তি নিয়েও শক্তিধর দেশগুলো নানা গোপন গবেষণা চালিয়ে আসছে। রাশিয়াও তার ব্যতিক্রম নয়।

সংস্থার প্রতিষ্ঠাতা ও প্রধান স্টিভ বাসেট এক্সপ্রেস ইউকে'কে জানিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প যে এলিয়েনের অস্তিত্বের ঘোষণাটি দেবেন তা কখনই তার মনে হয়নি। তবে রুশ প্রেসিডেন্ট যেমন দৃঢ় ব্যক্তিত্বের অধিকারী, তার পক্ষেই সম্ভব এমন অসম্ভব কাজটিকে সম্ভব করা!

মজার ব্যাপার হচ্ছে, যুক্তরাষ্ট্রে স্টিভ'ই একমাত্র নিবন্ধিত ব্যক্তি যিনি এলিয়েন বিষয়ে মার্কিন সরকারের সঙ্গে সংগ্রাম করে থাকে। তার এটাও দাবি, পুতিনকে এলিয়েন বিষয়ে মুখ খোলানোর ব্যাপারেও ট্রাম্পের সেই সাহস নেই।

ফলে বাসেট নিজেই রাশিয়ায় গিয়ে ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাতের চেষ্টা করেছেন। প্রায় এক সপ্তাহের বেশি সময় রাশিয়ায় কাটিয়ে তিনি পুতিনকে এলিয়েনের বিষয়ে মুখ খোলানোর চেষ্টা চালিয়েছেন। পৃথিবীর মানুষের স্বার্থেই সত্য প্রকাশের জন্য তিনি পুতিনকে প্রায় রাজি করিয়ে ফেলেছেন বলেও বাসেট দাবি করছেন।

কেবিএ

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad