ঘরে নীল রঙ এনে দিবে শান্তির অনুভূতি

ঢাকা, সোমবার, ২১ মে ২০১৮ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫

ঘরে নীল রঙ এনে দিবে শান্তির অনুভূতি

পরিবর্তন ডেস্ক ২:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৮

print
ঘরে নীল রঙ এনে দিবে শান্তির অনুভূতি

নীল রঙ আমাদের শান্তি এবং ফ্রেশ একটা অনুভূতি দেয়, এটা আমরা কেনো বলি? কারণ একেক রঙ আমাদের মনে একের রকম প্রভাব ফেলে। যেমন পোশাকের রঙের প্রভাব আমাদের মনের ওপর পরে সেটা তো আমরা সবাই জানি। তবে আপনার বসতবাড়ির রঙের প্রভাবও যে আপনার মনের ওপর প্রভাব বিস্তার করে সেটা কি আপনি জানেন। আসুন আজ আমরা জেনে নেই আপনার ঘরের দেয়ালে লাগানো নীল রঙ আপনাকে কেমন অনুভতি দেয়।

শান্তি এবং ফ্রেশ একটা অনুভূতি দেয় নীল রঙ। বলা হয়ে থাকে ‘লাল রং ব্লাড প্রেশার, হার্ট রেটসহ বিভিন্ন স্পন্দনক্রিয়া বাড়ায়। আর নীল রং কাজ করে একদম বিপরীতভাবে, মনে আনে বিশ্রাম ও শান্তি’। তাই আপনার শোবার ঘরের রংটি হতে পারে নীল। তবে গাঢ় নীল, কারণ গাঢ় নীল ঘুমের জন্য ভালো।

নীল ক্ষুধা কমাতেও সাহায্য করে। আপনি যদি ডায়েট করতে চান তাহলে রান্নাঘরে ও ডাইনিং হলে নীল রঙ ব্যবহার করতে পারেন। বাথরুমেও শীতল শান্ত অনুভূতি পেতে নীল রঙ বেছে নিতে পারেন।

জানালা দিয়ে যে দেয়ালে রোদ পরে সে দেয়ালে গাঢ় নীল আর যে দেয়ালে ছায়া পরে সে দেয়ালে হালকা নীল রঙ ব্যবহার করতে পারেন। তাহলে ঘরে আলোর প্রতিচ্ছবি সুন্দর আসবে। এবং এই নীলের খেলা আপনার মানসিক চাপ কমাতে সাহায্য করবে।

ইসি/

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad