পুতুল বাঘ ধরতে ৪৫ মিনিটের রুদ্ধশ্বাস অভিযানে পুলিশ

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫

পুতুল বাঘ ধরতে ৪৫ মিনিটের রুদ্ধশ্বাস অভিযানে পুলিশ

পরিবর্তন ডেস্ক ৬:২১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৯, ২০১৮

print
পুতুল বাঘ ধরতে ৪৫ মিনিটের রুদ্ধশ্বাস অভিযানে পুলিশ

স্কটল্যান্ডের অ্যাবার্ডিনশায়ারের পুলিশ গত সপ্তাহে বাঘের আতঙ্কের খবরে একটি অভিযান পরিচালনা করেন। শনিবার সন্ধ্যার দিকে একজন ‘ব্যাপক উৎকণ্ঠিত নাগরিক’ ফোনে ভীত স্বরে তাদেরকে জানান, তার গরুর খামারে একটা বিরাট বাঘ এসে ঢুকেছে।

ফোন পেয়েই তাৎক্ষণিক ব্যবস্থা নেয় নর্থ ইস্ট পুলিশ ডিভিশন। তথাকথিত বাঘটির ছবি পুলিশের কনট্রোল রুমে পাঠানো হলে একজন বিশেষজ্ঞ সার্জেন্ট নিশ্চিত করেন সেটি সত্যিকারের বাঘ।

কয়েকটি ভ্যানে অস্ত্রশস্ত্র নিয়ে ওই খামারের দিকে রওনা দেয় পুলিশ। স্থানীয় ওয়াইল্ড লাইফ পার্ক থেকে কোনো বাঘ পালিয়েছে কিনা তাও খোঁজ নিতে বলা হয়, জানিয়েছে বিবিসি।

খামারটিতে পৌঁছনোর পর, পুলিশ ৪৫ মিনিট ধরে কথিত বাঘটিকে সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করে। পরে, অভিযান শুরু করলে তারা দেখতে পান, ভীতিকর প্রাণীটি আসলে একটি বিশাল বাঘের পুতুল।

ফেসবুকের ‘ইউকে কপ হিউমার’ পেজে খামারে বসে থাকা ডোরাকাটা পুতুল বাঘটির ছবি পোস্ট করা হলে নেটিজেনদের হাসির খোরাক হয়ে ওঠে ঘটনাটি।

সেখানকার পুলিশ বিভাগ জানিয়েছে, ফলস অ্যালার্ম হলেও, ফোন কলটির উদ্দেশ্য ভালো ছিল। কোনো ফোন কল অস্বাভাবিক মনে হলেও, মানুষের বিপদের কারণ হতে পারে এমন অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নিতে কোনো দেরি হয়নি। একই সঙ্গে ওয়াইল্ড লাইফ পার্ক থেকে কোনো জন্তু পালিয়েছে কিনা তা খোঁজ নিতে বলা হয়।

এমআর/এমএসআই

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad