এবার ট্রাম্পের বাৎসরিক ভাষণের টিকেটে বানান ভুল

ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

এবার ট্রাম্পের বাৎসরিক ভাষণের টিকেটে বানান ভুল

পরিবর্তন ডেস্ক ১০:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০১৮

print
এবার ট্রাম্পের বাৎসরিক ভাষণের টিকেটে বানান ভুল

কংগ্রেসে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম বাৎসরিক ভাষণের টিকেটে বানান ভুলের কারণে অতিথিদেরকে ‘স্টেট অব দ্য ইউনিয়ম(ন)’-এ স্বাগত জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট তার মেয়াদের প্রথম বছর বাদে প্রতিবছর সংসদে সরকারের বিভিন্ন কার্যক্রম নিয়ে ভাষণ দিয়ে থাকেন। এটি ‘স্টেট অব দ্য ইউনিয়ন’ হিসেবে পরিচিত।

ভুল বানানের টিকেটের ছবি প্রকাশিত হওয়ার পর সেটি নিয়ে সামাজিক মাধ্যমে বিভিন্ন রকম প্রতিক্রিয়া দেখায় নেটিজেনরা।
এই ভাষণের টিকেট কংগ্রেস সদস্যদের পরিবার ও অতিথিদের মধ্যে বিতরণ করা হয় যেন তারা গ্যালারিতে বসে প্রেসিডেন্টের ভাষণ শুনতে পারেন।

এই টিকেট প্রকাশের দায়িত্বে থাকে সার্জেন্ট অব আর্মস। তার কার্যালয় থেকে জানানো হয়েছে টিকেটগুলো আবার ঠিক করে ছাপানো হচ্ছে। যেসব টিকেট এখনও বণ্টন করা হয়নি সেগুলো ঠিক করা হবে। আর যেগুলো বণ্টন করা হয়েছে সেগুলোও ফিরিয়ে নিয়ে নতুন টিকেট পাঠানো হবে।

কিন্তু এর মধ্যেই ইন্টারনেটে টিকেটের ভুল বানান নিয়ে ‘এসটিইউনিওম’ হ্যাশট্যাগে সমালোচনা ও উপহাসমূলক বিভিন্ন পোস্ট দ্রুত ছড়িয়ে পড়ে।

অ্যারিজোনার একজন ডেমক্র্যাট প্রতিনিধি দেশটির এডুকেশন সেক্রেটারি বেটসি ডিভসকে উদ্দেশ্য করে টুইটারে লেখেন, ‘এইমাত্র স্টেট অব ইউনিয়নের টিকেট পেলাম। মনে হচ্ছে বেটসি ডিভসকে বানান দেখার দায়িত্ব দেয়া হয়েছিল।’

উল্লেখ্য, প্রেসিডেন্ট ট্রাম্পের বিভিন্ন টুইটে ও এমনকি আনুষ্ঠানিক বক্তব্যেও মাঝেমধ্যেই বানান ভুলসহ বিভিন্ন অদ্ভুত শব্দ পাওয়া যায়। এবার তার প্রশাসনের কার্যালয়গুলোতেও তার বানান ভুল সংক্রমিত হয়েছে বলে মন্তব্য করেন অনেকে।

এমআর/এমএসআই

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad