গেমারদের টাকা আয়ের সুযোগ দিচ্ছে ফেসবুক

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫

গেমারদের টাকা আয়ের সুযোগ দিচ্ছে ফেসবুক

পরিবর্তন ডেস্ক ১০:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৮

print
গেমারদের টাকা আয়ের সুযোগ দিচ্ছে ফেসবুক

গেমারদের জন্য একটি নতুন লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্ম চালু করতে যাচ্ছে ফেসবুক। ‘গেমিং ক্রিয়েটর পাইলট প্রোগ্রাম’ নামের এই প্ল্যাটফর্মে গেমাররা তাদের খেলার ভিডিওসহ বিভিন্ন কন্টেন্ট ফেসবুকের মাধ্যমে ২০০ কোটি মানুষকে দেখার সুযোগ করে দিতে পারবেন।

তবে জনপ্রিয়তার চেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, এই প্ল্যাটফর্মের মাধ্যমে টাকাও আয় করতে পারবেন গেমাররা।

ফেসবুক লাইভে কোনো গেমার গেম খেলার সময় নির্দিষ্ট পরিমাণ অর্থের বিনিময়ে তা দেখতে পারবেন ওই গেমারের ভক্তরা।

বর্তমানে ইউটিউব ও টুইচে গেমারদের জন্য একইরকমভাবে লাইভ স্ট্রিমিং করার ব্যবস্থা রয়েছে। তবে ফেসবুকের মতো বিপুল পরিমাণ ইউজার নেই এসব প্ল্যাটফর্মের।

গেমারদের আয়ের পরিমাণের বিষয়ে বিস্তারিত জানায়নি ফেসবুক। তবে টেক ক্রাঞ্চের রিপোর্টে বলা হয় গেমাররা এভাবে কমপক্ষে তিন ডলার আয় করতে পারবেন।

ফেসবুক ইতিমধ্যেই জনপ্রিয় গেমিং লাইভ স্ট্রিম করার প্ল্যাটফর্ম স্টোনমাউন্টেন সিক্সটিফোর প্লাস তাদের দলে ভিড়িয়েছে। বর্তমানে স্টোনমাউন্টেন সিক্সটিফোর প্লাসের ফলোয়ার সংখ্যা দশ লাখেরও বেশি।

এই নতুন কনটেন্ট তৈরির প্ল্যাটফর্মে গেমাররা প্লেয়ার আন্‌নোন ব্যাটলগ্রাউন্ডস, ফোর্টনাইট ও লিগ অফ লেজেন্ডসের মত জনপ্রিয় বিভিন্ন গেম স্ট্রিমিং করতে পারবেন।

নতুন প্রোগ্রামে ফেসবুক গেমারদেরকে ইনস্টাগ্রাম ও ওকুলাস ব্যবহার করে আরও বেশি মানুষের কাছে তাদের তৈরি করা বিভিন্ন কনটেন্ট পৌঁছে দিতে সাহায্য করবে।

একই সাথে প্রভাবশালী এই সামাজিক মাধ্যমটি ফুল এইচডি রেজুলেশন অর্থাৎ ১০৮০ পিক্সেলে লাইভ স্ট্রিমিং করতে গেমিং ক্রিয়েটরদের প্রয়োজনীয় বিভিন্ন জিনিসও তৈরি করবে।

গেমিং ক্রিয়েটর প্রোগ্রাম ব্যবহার করে অর্থোপার্জনে আগ্রহীরা এই লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন- https://www.facebook.com/creators/gaming/

এমআর/এমএসআই

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad