বিয়ের আগেই ব্যাভিচারের শাস্তি বেত্রাঘাত (ভিডিও)

ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮ | ৬ ভাদ্র ১৪২৫

বিয়ের আগেই ব্যাভিচারের শাস্তি বেত্রাঘাত (ভিডিও)

পরিবর্তন ডেস্ক ৩:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৮

বিয়ের আগেই ব্যাভিচারের শাস্তি বেত্রাঘাত (ভিডিও)

বিয়ের আগেই হবু বরের সঙ্গে প্রকাশ্যে ঘুরে বেড়িয়েছিলেন কনে। কিন্তু সেই দৃশ্য এক প্রতিবেশির নজরে আসায় হবু দম্পতিকে পেতে হল চরম শাস্তি। সম্প্রতি ইন্দোনেশিয়ায় এক হবু দম্পতিকে প্রকাশ্য দরবারে বেত্রাঘাতের শাস্তি পেতে হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে’র এক প্রতিবেদনে বলা হয়, ইন্দোনেশিয়ার আচে প্রদেশে মসজিদের সামনে প্রকাশ্যে দু’জনকে শাস্তি দেয়া হয়। ইসলামের শরিয়াহ্‌ মোতাবেক জনতার আদালতে তাদের প্রত্যেককে ২০ বার করে বেত্রাঘাত করা হয়।

ইন্দোনেশিয়ার এই প্রদেশটিতে খুব কঠোরভাবে শরিয়াহ্‌ আইন মেনে চলা হয়। ২০০১ সাল থেকে এখানে এই আইন কায়েম রয়েছে। যা প্রত্যেককে মেনে চলতে হয়। সেখানে শরিয়াহ্‌ আইন অনুযায়ী বিয়ের আগে হবু বরের সঙ্গে ঘনিষ্ঠতা ব্যাভিচারের সঙ্গেই তুলনা করা হয়।

কিন্তু ওই হবু দম্পতি আইন সম্পর্কে জেনেও আবেগের বশে ঘনিষ্ঠ হয়েছিলেন। কিন্তু তাদেরই এক প্রতিবেশী দৃশ্যটি দেখে সঙ্গে সঙ্গে স্থানীয় মসজিদের ইমামকে অবহিত করেন।

স্থানীয়দের কানেও বিষয়টি যায়। ফলে মসজিদের সামনে বিচারের পর প্রকাশ্যে তাদের শাস্তি দেয়া হয়। ইন্দোনেশিয়ায় এমন শাস্তি দেয়ার ঘটনা নতুন নয়! এর আগে ওই এলাকায় মদ বিক্রির দায়ে এক ব্যক্তিকে এমন শাস্তি দেয়া হয়েছিল।

এই সম্পর্কিত ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

কেবিএ