অনলাইন জরিপ ফলাফল
 

ঢাকা, সোমবার, ২০ ফেব্রুয়ারি ২০১৭ | ৭ ফাল্গুন ১৪২৩
শিরোনাম :

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘বিএনপি নির্বাচনকালীন সহায়ক সরকারের যে প্রস্তাব দেওয়ার কথা বলছে, সেটি নির্বাচন ভণ্ডুল ও অস্বাভাবিক সরকার গঠনের ক্ষেত্র তৈরির চক্রান্ত।’ আপনি কি তাঁর এই বক্তব্যের সঙ্গে একমত?

ভোট দিয়েছেন ১১৩৬ জন | হ্যাঁ: ৬৮০, না: ৪১৮, মন্তব্য নেই: ৩৮

হ্যাঁ
 
৬০%
না
 
৩৭%
মন্তব্য নেই
 
৩%

শিক্ষকদের সক্রিয় রাজনীতিতে না জড়ানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর এই আহ্বানকে সমর্থন করেন?

ভোট দিয়েছেন ১০৪৯ জন | হ্যাঁ: ৬০৫, না: ৪০৮, মন্তব্য নেই: ৩৬

হ্যাঁ
 
৫৮%
না
 
৩৯%
মন্তব্য নেই
 
৩%

‘নির্বাচন কমিশনের দায়িত্ব পালন চ্যালেঞ্জিং’, বলেছেন নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। আপনি কি তাঁর এই বক্তব্যকে সমর্থন করেন?

ভোট দিয়েছেন ৯৫৩ জন | হ্যাঁ: ৫৫৩, না: ৩৬৬, মন্তব্য নেই: ৩৪

হ্যাঁ
 
৫৮%
না
 
৩৮%
মন্তব্য নেই
 
৪%

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, `নিবন্ধন হারিয়ে অপ্রাসঙ্গিক হয়ে যাওয়ার আশঙ্কায় আগামী জাতীয় নির্বাচনে অংশ নেবে বিএনপি’। আপনি কি তাঁর এই মন্তব্যের সঙ্গে সহমত?

ভোট দিয়েছেন ১০১১ জন | হ্যাঁ: ৫১৫, না: ৪৬৭, মন্তব্য নেই: ২৯

হ্যাঁ
 
৫১%
না
 
৪৬%
মন্তব্য নেই
 
৩%

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ‘পদ্মা সেতুর অর্থায়ন বন্ধে ড. ইউনূস যে সব পদক্ষেপ নিয়েছিলেন সে সংক্রান্ত নথিপত্র প্রকাশ করা উচিত’। আপনি কি আইনমন্ত্রীর দাবির সঙ্গে সহমত?

ভোট দিয়েছেন ১০৬১ জন | হ্যাঁ: ৬১২, না: ৩৯৮, মন্তব্য নেই: ৫১

হ্যাঁ
 
৫৮%
না
 
৩৮%
মন্তব্য নেই
 
৫%

‘বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীনের চেয়েও খারাপ নির্বাচনের জন্য নুরুল হুদাকে সিইসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে’- বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের এই মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?

ভোট দিয়েছেন ১১৭২ জন | হ্যাঁ: ৫১২, না: ৬১৬, মন্তব্য নেই: ৪৪

হ্যাঁ
 
৪৪%
না
 
৫৩%
মন্তব্য নেই
 
৪%

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, ‘পদ্মা সেতুর বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করেছিল, সেই সব চিহ্নিত ষড়যন্ত্রকারীকে আইনের আওতায় এনে বিচার করা হোক।’ তাঁর এই দাবির সঙ্গে আপনি কি একমত?

ভোট দিয়েছেন ৮৯৯ জন | হ্যাঁ: ৫৪৬, না: ৩২৪, মন্তব্য নেই: ২৯

হ্যাঁ
 
৬১%
না
 
৩৬%
মন্তব্য নেই
 
৩%

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে দিনে দুটি করে পরীক্ষা নেওয়ার আভাস দিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘দুই বেলা পরীক্ষার প্রস্তুতি নিন’। শিক্ষামন্ত্রীর এ প্রস্তাবের সঙ্গে আপনি কি সহমত?

ভোট দিয়েছেন ৯৬৪ জন | হ্যাঁ: ২২৮, না: ৫৩১, মন্তব্য নেই: ২০৫

হ্যাঁ
 
২৪%
না
 
৫৫%
মন্তব্য নেই
 
২১%

সার্চ কমিটির কাছে চার বিশিষ্টজন বলেছেন, ‘আমরা প্রত্যেকেই জোর দিয়ে বলেছি, যিনি এ দায়িত্বে আসবেন, তাঁকে বিবেকবান, সৎ, দলনিরপেক্ষ ও সাহসী হতে হবে।’আপনি কি মনে করেন তাদের এ প্রত্যাশা পূরণ হবে?

ভোট দিয়েছেন ৮০২ জন | হ্যাঁ: ২৯৩, না: ২১৮, মন্তব্য নেই: ২৯১

হ্যাঁ
 
৩৭%
না
 
২৭%
মন্তব্য নেই
 
৩৬%

নির্বাচন কমিশন নিয়োগে গঠিত সার্চ কমিটি দৃশ্যত প্রত্যাখ্যান করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই কমিটি নিরপেক্ষ হয়নি। আপনি কি সহমত?

ভোট দিয়েছেন ৯১১ জন | হ্যাঁ: ৩৩৭, না: ৩৯৯, মন্তব্য নেই: ১৭৫

হ্যাঁ
 
৩৭%
না
 
৪৪%
মন্তব্য নেই
 
১৯%