আ’লীগের কবল থেকে নিস্তার পেতে মানুষ প্রহর গুনছে: বিএনপি

ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ১৩ বৈশাখ ১৪২৫

আ’লীগের কবল থেকে নিস্তার পেতে মানুষ প্রহর গুনছে: বিএনপি

পরিবর্তন প্রতিবেদক ৭:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
আ’লীগের কবল থেকে নিস্তার পেতে মানুষ প্রহর গুনছে: বিএনপি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুঃশাসনে জর্জরিত দেশের মানুষ এখন আওয়ামী লীগ সরকারের কবল থেকে নিস্তার পেতে প্রহর গুনছে।

রবিবার বিকেলে দলটির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

গণমাধ্যমে পাঠানো ওই বিবৃতিতে জানানো হয় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য সৈয়দ সাদাত আহমেদকে দীর্ঘদিন গুম করে রাখার পর গত ৩০ ডিসেম্বর ২০১৭ তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। এর পর তাকে বারবার রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে।

অপর দিকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আদালতে হাজিরা শেষে ফেরার পথে গাড়িবহর থেকে জাতীয়তাবাদী তাঁতী দল এর সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টুকে গ্রেফতার করে পুলিশ। মিন্টু বর্তমানে কেরানীগঞ্জ কারাগারে উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্টজনিত সমস্যাসহ বিভিন্ন অসুখে আক্রান্ত হয়ে ভীষণ অসুস্থ। তাকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে।

বিবৃতিতে এসব ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, দেশের জনগণকে ভীত সন্ত্রস্ত রাখতেই বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেশি-পেশার মানুষকে গুম করা হচ্ছে। বাড়ি থেকে বের হয়ে যেকোনো মানুষকে নিরাপদে ঘরে ফিরতে সবসময় আতঙ্কগ্রস্ত থাকতে হয়। গুম, খুন, অপহরণ, বিচার বহির্ভূত হত্যাকাণ্ডসহ দুঃশাসনে জর্জরিত দেশের মানুষ এখন বর্তমান স্বেচ্ছাচারী সরকারের কবল থেকে নিস্তার পেতে প্রহর গুনছে।

তিনি আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকার আরো বেশিমাত্রায় হিংস্র হয়ে উঠেছে। জানমালের নিরাপত্তা নিয়ে দেশের মানুষ এখন চরম সংকটাপন্ন।

এসময় বিএনপির সকল নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিও জানান বিএনপির এই নেতা।

এসআই/এএল

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad