মনোনয়ন নিয়ে শতভাগ আশাবাদী তাবিথ

ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮ | ১০ মাঘ ১৪২৪

মনোনয়ন নিয়ে শতভাগ আশাবাদী তাবিথ

পরিবর্তন প্রতিবেদক ৪:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
মনোনয়ন নিয়ে শতভাগ আশাবাদী তাবিথ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন তাবিথ আউয়াল। রোববার দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে মেয়র পদে মনোনয়নপত্র নেওয়ার সময় তিনি সাংবাদিকদের কাছে এই আশাবাদ ব্যক্ত করেন।

তাবিথ আউয়াল বিএনপির ভাইস চেয়ারম্যান ও ব্যবসায়ী আব্দুল আউয়াল মিন্টুর ছেলে। গতবার তিনি আওয়ামী লীগের প্রার্থী সদ্যপ্রয়াত মেয়র আনিসুল হকের সঙ্গে বিএনপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

তাবিথ আউয়াল বলেন, ‘আমি বিএনপি থেকে মনোনয়ন পাব, এ ব্যাপারে শতভাগ আশাবাদী। কারণ, গতবার দল আমাকে সমর্থন দিয়েছিল, আমি সে আস্থার প্রতিদান দেওয়ার চেষ্টা করেছিলাম।’

তিনি বলেন, ‘বিগত নির্বাচনে আমার কর্মকাণ্ড দেখে হাইকমান্ড সন্তুষ্ট বলেই আমি মনে করি। এবারো আল্লাহর রহমতে সমর্থন পেলে দলকে এই সিটিতে জয় উপহার দেওয়ার চেষ্টা করব।’

তাবিথ আউয়াল আরো বলেন, ‘মনোনয়ন না পেলেও সমস্যা নেই। যিনি পাবেন তার হয়ে আমি এবং আমার সমর্থকরা কাজ করবে।’

এ সময় তিনি আগামীকাল সোমবার প্রার্থিতার বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবেন বলে জানান।

রোববার দুপুর পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে আগ্রহী পাঁচজন মনোনয়নপত্র কিনেছেন। তারা হলেন- গতবারের প্রার্থী তাবিথ আউয়াল, সাবেক এমপি মেজর (অব.) আখতারুজ্জামান, বিএনপি সহ-প্রকাশনা সম্পাদক শাকিল ওয়াহেদ, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এমএ কাইয়ুম।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোট হয়। আওয়ামী লীগের সমর্থনে ওই নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন সদ্য প্রয়াত আনিসুল হক। চিকিৎসাধীন অবস্থায় গতবছরের ৩০ নভেম্বর তার মৃত্যুতে স্থানীয় সরকার বিভাগ ১ ডিসেম্বর থেকে ওই পদটি শূন্য ঘোষণা করে।

এরপর গত ৯ জানুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচন, সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও ৬টি সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ডিএসসিসির সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও ৬টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

তফসিল অনুযায়ী, এই নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র কেনা ও জমা দেওয়া যাবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত। আবেদনকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, প্রতীক বরাদ্দের আগে কোনো প্রচার চালানো যায় না। সে অনুযায়ী ৩০ জানুয়ারি থেকে প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন।

এসআই/আইএম

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad