ঢাকার উত্তর-দক্ষিণের কাউন্সিলর প্রার্থীর তালিকা প্রেরণের নির্দেশ

ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮ | ১০ মাঘ ১৪২৪

ঢাকার উত্তর-দক্ষিণের কাউন্সিলর প্রার্থীর তালিকা প্রেরণের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৭:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৮

print
ঢাকার উত্তর-দক্ষিণের কাউন্সিলর প্রার্থীর তালিকা প্রেরণের নির্দেশ

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নব-গঠিত ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনে ওয়ার্ড আওয়ামী লীগ সম্ভাব্য প্রার্থীদের একটি প্যানেল তৈরির নির্দেশ দিয়েছে সংগঠনটির কেন্দ্র থেকে। এজন্য প্রতিটি ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে বর্ধিত সভা করার নির্দেশ দিয়েছে দলটি। সভায় আলাপ-আলোচনার মাধ্যমে কমপক্ষে ৩জনের একটি প্যানেল সুপারিশ করতে হবে। একই কাজ করবে সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর ক্ষেত্রেও।

শনিবার আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এ তথ্য জানান।

তিনি জানান, ওয়ার্ড আওয়ামী লীগের তৈরি করে দেয়া প্যানেলটি মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা ইত্যাদি বিষয় উল্লেখ করে কমপক্ষে ৩জনের সুপারিশসহ আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পাঠাতে হবে।

এরপর আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড আলাপ-আলোচনার মাধ্যমে ১জন প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করবে বলে জানিয়েছেন দফতর সম্পাদক।

প্রসঙ্গত, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে পার্শ্ববর্তী ৮টি ইউনিয়ন যুক্ত হয়েছে। যার জন্য ইউনিয়নগুলো সব ওয়ার্ডে নতুন করে নির্বাচন হচ্ছে। একইসঙ্গে উত্তরের মেয়র পদেও উপ নির্বাচন হবে।

এসইউজে/এসবি

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad