শাসকগোষ্ঠীর দু:শাসনকে রুখে দেবে জনগণ : মির্জা ফখরুল

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ৭ অগ্রহায়ণ ১৪২৪

শাসকগোষ্ঠীর দু:শাসনকে রুখে দেবে জনগণ : মির্জা ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক ৮:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭

print
শাসকগোষ্ঠীর দু:শাসনকে রুখে দেবে জনগণ : মির্জা ফখরুল

জনগণের মিলিত শক্তি বর্তমান শাসকগোষ্ঠীর সকল চক্রান্ত, অপকৌশল ও ভয়াবহ দু:শাসনকে রুখে দেবে বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

.

মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, বিএনপি ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তা এখন আকাশচুম্বি। এতে ইর্ষান্বিত হয়ে সরকার এখন আরো ভয়ঙ্কর হয়ে উঠেছে, মন্ত্রী-এমপিদের বেপরোয়া দাম্ভিকতা আরো তীব্র মাত্রা ধারণ করেছে।

মির্জা ফখরুল বলেন, আবারো অবৈধ পন্থায় রাষ্ট্রক্ষমতা দখল করতে সর্বশক্তি নিয়োগ করেছে সরকার। আর তারই ধারাবাহিকতায় সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় ব্যাপক লোকসমাগম দেখে আতঙ্কিত হয়ে সভাস্থলে আসতে নেতাকর্মীদেরকে প্রচণ্ড বাধাদানের পাশাপাশি বিভিন্ন স্থান থেকে অনেক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

‘অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে বানোয়াট ও কাল্পনিক মামলা দায়ের করে তাদেরকে বিভিন্নভাবে হেনস্তা করছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু এধরনের অপকর্ম ও নেতাকর্মীদেরকে গ্রেফতার করে বিএনপির প্রতি মানুষের সমর্থন ও যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে জনস্রোতকে ঠেকানো যাবে না।’ যোগ করেন তিনি।

অপর এক মির্জা ফখরুল বলেন, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির বিশাল জনসভায় বিভিন্ন স্থান থেকে সভাস্থলে আসার পথে নেতাকর্মীদেরকে ব্যাপক বাধাদান ও অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং অনেক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

বিএনপি মহাসচিব বলেন, ‘অবিলম্বে পুলিশ কর্তৃক অন্যায়ভাবে গ্রেফতারকৃত নেতাকর্মীসহ অন্যান্য নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা কাল্পনিক ও ভুয়া মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।’

এমএইচ/এসবি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad