শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না : দুদু

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ৯ অগ্রহায়ণ ১৪২৪

শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না : দুদু

পরিবর্তন প্রতিবেদক ২:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭

print
শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না : দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে এই দেশে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না। বিএনপি কিভাবে নির্বাচনে যাবে তা গত ১২ নভেম্বর বেগম খালেদা জিয়া বলেছেন।

.

জাতীয় প্রেসক্লা‌বের কনফা‌রেন্স লাউ‌ঞ্জে মঙ্গলবার দুপু‌রে এক আ‌লোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিপ্লব ও সংহ‌তি দিবস উপল‌ক্ষে কৃষকদল এ সভার আ‌য়োজন করে।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা নিরপেক্ষ নির্বাচনে বিশ্বাস করি, গণঅভ্যুত্থানেও বিশ্বাস করি। আমরা কিভাবে নির্বাচনে যাবো তা গত ১২ তারিখে নেত্রী বলেছেন। আমরা শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাব না।

তিনি বলেন, তাহলে আমরা কিভাবে নির্বাচন করবো? ৯১, ৯৬, ২০০১, ২০০৮ সালের মত করে করবো। এগুলো আলোচনা করে আমরা ঠিক করবো। তবে আওয়ামী লীগের অধীনে বা বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে নয়। হাসিনার অধীনে এই দেশে কোনো নির্বাচন হবে না হবে না; হতে দেওয়া হবে না।

সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, নিরপেক্ষ নির্বাচন না হলে, আন্দোলন কত প্রকার ও কি কি সেটা এবার বিএনপি মাঠে দেখিয়ে দেবে।

ক্ষমতা হারানোর ভয়ে, বিএনপির একটা জনসভা করার পরই আওয়ামী লীগের মাথা নষ্ট হয়ে গেছে বলেও এ সময় তিনি মন্তব্য করেন।

কৃষকদলের এই সাধারণ সম্পাদক বলেন, গুম, খুন, অপহরণ রোধ করতে হলে বেগম খালেদা জিয়াকে ক্ষমতায় আনতে হবে। লুটপাট বন্ধ করতে, কেন্দ্রীয় ব্যাংকের টাকা ফিরিয়ে আনতে, অর্থনীতিতে সুবাতাস বইতে, বিচার ব্যবস্থার ওপর সক‌লের আস্থা ফেরা‌তে হলে বেগম খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী করা ছাড়া অন্য কোনো পথ নেই।

আ‌য়োজক সংগঠ‌নের সাধারণ সম্পাদক ও বিএন‌পির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু'র সভাপ‌তি‌ত্বে সভায় আরও বক্তব্য রাখেন, বিএন‌পির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হো‌সেন, বিএনপি চেয়ারপারস‌নের উপ‌দেষ্ঠা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাস‌চিব সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল, কৃষকদলের সহ সভাপ‌তি নাজিম উ‌দ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক তক‌দির হো‌সেন জ‌সিম প্রমুখ।

এসআই/এসবি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad