খালেদা জিয়ার অন্য রকম সেঞ্চুরি!

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ৯ অগ্রহায়ণ ১৪২৪

খালেদা জিয়ার অন্য রকম সেঞ্চুরি!

মাহমুদুল হাসান ৭:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৭

print
খালেদা জিয়ার অন্য রকম সেঞ্চুরি!

সেঞ্চুরি তথা শতক। শব্দটি বেশি ব্যবহৃত হয় ক্রিকেট খেলায়, বিশেষ করে শতরানের বেলায়। অবশ্য উইকেট, ক্যাচ, স্ট্যাম্পিং- ক্রিকেটের এমন অনেক পরিসংখ্যানেও এই সেঞ্চুরি শব্দের ব্যবহার রয়েছে।

.

তবে আজকাল খেলার গণ্ডি ছাড়িয়েও ব্যবহৃত হচ্ছে সেঞ্চুরি শব্দটি। এমনই একটি অন্যরকম সেঞ্চুরি করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই প্রথম নিজ রাজনৈতিক কার্যালয়ে ১০১ দিন অনুপস্থিত ছিলেন তিনি।

টানা তিন মাসের বেশি সময় লন্ডনে অবস্থান শেষে গত বুধবার খালেদা জিয়া দেশে ফিরেন। এরই মধ্যে আদালতে আত্মসমর্পণ করে দুই মামলায় গ্রেফতারি পরোয়ানা থেকে জামিন পান।

সোমবার রাত থেকে আবারো সেই চিরচেনা নিজ অফিসে বসবেন খালেদা জিয়া। গুলাশনের ৮৬ নম্বর রোডের ৬ নম্বর বাড়িটি খালেদা জিয়ার রাজনৈতিক কার্যলায়। ক্যান্টনমেন্টের বাড়ি হারানোর পর থেকে ভাড়া করা এই বাড়িটি নিজ রাজনৈতিক কার্যালয় হিসেবে ব্যবহার করছেন।

সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত ওই কার্যালয়ে বিএনপির অনেক ‘রথি-মহারথির’ দেখা মেলে। ভীড় জমান তাদের অনুসারীরাও। আবার অনেক ভক্ত প্রিয় নেত্রীকে স্বাগত জানাতেও সেখানে হাজির হন। বিএনপি চেয়ারপারসন দলের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নেন এই কার্যালয়ে বসেই।

আজও (সোমবার) রাত সাড়ে ৮টায় বিএনপির নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক আহ্বান করা হয়েছে। দীর্ঘদিন পর দলের স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

দলের সাংগঠনিক অবস্থা, আগামী নির্বাচন ও রোহিঙ্গা ইস্যুসহ বেশ কিছু রাজনৈতিক বিষয় নিয়ে আজকের বৈঠকে আলোচনা হতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী পরিবর্তন ডটকমকে বলেন, ‘রাত সাড়ে ৮টায় দলের স্থায়ী কমিটির সঙ্গে ম্যাডাম বৈঠক করবেন। দেশের চলমান পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হবে এটাই স্বাভাবিক।’

খালেদা জিয়া সর্বশেষ গুলশান কার্যালয়ে বসেন গত ১৩ জুলাই। ওই দিন দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে বৈঠক করেন। এর একদিন পরই ১৫ জুলাই চিকিৎসার জন্য লন্ডনে যান তিনি।

লন্ডনে টানা ৯৫ দিন অবস্থান করে গত ১৮ অক্টোবর দেশে ফিরেন বিএনপি প্রধান। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গুলশানের বাসা পর্যন্ত ব্যাপক শোডাউনের মাধ্যমে তাকে অভ্যর্থনা জানায় বিএনপির নেতাকর্মীরা।

এমএইচ/এমএসআই

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad