রোহিঙ্গাদের চিকিৎসাসেবায় এক মাস পূর্ণ করল ড্যাব

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

রোহিঙ্গাদের চিকিৎসাসেবায় এক মাস পূর্ণ করল ড্যাব

জ্যেষ্ঠ প্রতিবেদক ১১:১৬ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

print
রোহিঙ্গাদের চিকিৎসাসেবায় এক মাস পূর্ণ করল ড্যাব

মিয়ানমার সেনাবাহিনীর ভয়াবহ নির্যাতনের কবল থেকে কোনো রকমে প্রাণ নিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া মুসলিম রোহিঙ্গাদের অব্যাহতভাবে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব। বৃহস্পতিবার চিকিৎসাসেবার এক মাস পূর্ণ হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আহ্বানে সাড়া দিয়ে ড্যাব মহাসচিব ও বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেনের নেতৃত্বে পরিচালিত ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষুধ বিতরণ কর্মসূচি করছে সংগঠনটি।

বৃহস্পতিবার ৩০তম দিনে চিকিৎসা সেবা নিয়েছে ৩ হাজার ১০০ রোহিঙ্গা নর-নারী ও শিশু। ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রতিদিনের ন্যায় চিকিৎসা সেবা ছাড়াও বিনামূল্যে ঔষুধ, খাবার স্যালাইন, ওয়াটার পিউরিফাই ট্যাবলেট, জীবানুনাশক সাবান ও হাই প্রোটিন বিস্কুট বিতরণ করা হয়।

ড্যাব’র এই কার্যক্রম যথারীতি সকাল ১০টায় শুরু হয়ে বিকেল পাঁচটা পর্যন্ত চলে।

বিএনপির সার্বিক তত্ত্বাবধানে এই কার্যক্রম যৌথভাবে পরিচালনা করছে ড্যাব কেন্দ্রীয় কমিটি ও চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখা।

এছাড়া, চট্টগ্রাম জেলা ও মহানগর, কক্সবাজার জেলা এবং বান্দরবান জেলা শাখাও এই কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত রয়েছে।

জাহিদ হোসেনের নেতৃত্বে ডা. মাহবুবুর রহমান, ডা. রাহাত ইসলাম, ডা. রায়হান আতিক, ডা. মেহেদী হাসান ইমাম, ডা. শায়লা শারমিন রাফা, ডা. নাভিম কবির প্রতীক, ডা. মো. তাহেরুল ইসলাম লিপু, ডা. মো. শাহজাহান মোল্লা পাপ্পু, ডা. ওয়ালিদ হাসান, ডা. ফুয়াদ কাদের, ডা. আরমান, ডা. মশিউর রহমানসহ ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং সাইফুল ইসলাম, নাজিমুদ্দিন, সঞ্জয় বালাসহ ৫ জন চিকিৎসা সহকারী রোহিঙ্গা শরণার্থীদের চিকিৎসাসেবা দিচ্ছেন।

এমএইচ/আইএম

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad