খালেদার বিরুদ্ধে পরোয়ানা, বিএনপির ‘আজব’ কর্মসূচি

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

খালেদার বিরুদ্ধে পরোয়ানা, বিএনপির ‘আজব’ কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

print
খালেদার বিরুদ্ধে পরোয়ানা, বিএনপির ‘আজব’ কর্মসূচি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে একই দিনে দুর্নীতি ও জাতীয় পতাকার মানহানি মামলায় গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে দেশব্যাপী আগামী শনিবার ‘আজব’ এক কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি।

বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সস্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সারাদেশে বিএনপির নেতাকর্মীরা নিজেদের মত করে এই কর্মসূচি পালন করবেন। কেউ প্রতিবাদ মিছিল করবেন, কেউ বিক্ষোভ মিছিল করবেন।’

ঢাকা মহানগরীতেও একই কর্মসূচি পালন করা হবে বলে জানান রিজভী।

বিএনপির এই নেতা অবিলম্বে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারি পরোয়ানা বাতিলের দাবি জানান।

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা সরকারের ওপর মহলের নির্দেশে হচ্ছে। ২০১৪ সালের মত আরেকটি একতরফা নির্বাচন করার জন্য কূটচালের অংশ হিসেবে এমনটা করা হচ্ছে।’

খালেদা জিয়াকে হয়রানি করে দেশে কোনো নির্বাচন করতে দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

রিজভী জানান, খালেদা জিয়া লন্ডনে চিকিৎসাধীন। অসুস্থা জানানোর পরও একের পর এক মিথ্যা মামলায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করছেন।

খালেদা জিয়া দেশে ফিরে আসার প্রাক্কালে এ ধরনের গ্রেপ্তারি পরোয়ানা জারি উদ্দেশ্যমূলক বলেও অভিযোগ করেন তিনি।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আত্মপক্ষ সমর্থনের শুনানিতে হাজির না থাকায় বৃহস্পতিবার খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

একই দিন স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানির অভিযোগে দায়ের আরেক মামলায় সমন জারির পরও আদালতে না আসায় সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার মহানগর হাকিম নূর নবী।

এছাড়া কুমিল্লার চৌদ্দগ্রামে দুই বছর আগে বাসে পেট্রল বোমা মেরে আটজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় বিস্ফোরক আইনের মামলায় গত সোমবার খালেদা জিয়াসহ ‘পলাতক’ আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

সংবাদ সম্মেলেনে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আতাউর রহমান ঢালি, দলের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া, বিএনপি নেতা এম এম মালেক, কাজী আবুল বাশার, আব্দুস সালাম আজাদ, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

এমএইচ/আইএম

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad