বিজেপি’র পর বিএমজেপি’র আত্মপ্রকাশ

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

বিজেপি’র পর বিএমজেপি’র আত্মপ্রকাশ

পরিবর্তন প্রতিবেদক ২:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৭

print
বিজেপি’র পর বিএমজেপি’র আত্মপ্রকাশ

মুক্তিযুদ্ধের চেতনায় ৭ দফা বাস্তবায়নের লক্ষ্যে, ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশ বাঁচাও’ স্লোগানে- পূর্ণাঙ্গ রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করেছে বাংলাদেশ মাইনোরিটি জনতা পার্টি (বিএমজেপি)। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে নতুন এ দলটি আত্মপ্রকাশ করে।

শ্যামল কুমার রায়কে সভাপতি ও সুকৃতি কুমার মন্ডলকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির নাম ঘোষণা করেন হিন্দু সম্প্রদায়ের নেতা ও তথ্য প্রযুক্তিবিদ বীরেন্দ্রনাথ অধিকারী।

দলটির নবঘোষিত সাধারণ সম্পাদক সুকৃতি কুমার মন্ডল জানান, মুক্তিযুদ্ধের চেতনার আলোকে ৭ দফা বাস্তবায়নে কাজ করবে বাংলাদেশ মাইনোরিটি জনতা পার্টি (বিএমজেপি)।

বিএমজেপি ঘোষিত ৭ দফা হলো— সাংবিধানিক রক্ষাকবচ; জনপ্রতিনিধিত্ব ও ক্ষমতায়ন; সমঅধিকার ও সমমর্যাদা; স্বার্থবান্ধব আইন প্রণয়ন ও বাস্তবায়ন; শিক্ষা ব্যবস্থার বৈষম্য নিরসন; ধর্মীয়-জাতিগত সংখ্যালঘুদের ওপর নির্যাতনকারীদের শাস্তি নিশ্চিতকরণসহ মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক, বর্ণবৈষম্যহীন এবং ধর্মান্ধতা ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ বিনির্মাণ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবঘোষিত কমিটির সহ-সভাপতি ড. মোহাম্মদ আব্দুল হাই, জ্ঞান বিকাশ চাকমা, সিনিয়র যুগ্ম সম্পাদক পলাশ কান্তি দে, ম্যালকম মেন্ডিস, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক নুপুর ঘোষ প্রমুখ।

এর আগে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান আদিবাসী পার্টিসহ কয়েকটি সংগঠনের বাংলাদেশ জনতা পার্টি (বিজেপি) গঠন করা হয়।

কেএইচ/এসবি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad