ত্রাণ দিতে যাওয়া বিএনপির কেন্দ্রীয় নেতারা ‘অবরুদ্ধ’

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ | ১০ অগ্রহায়ণ ১৪২৪

ত্রাণ দিতে যাওয়া বিএনপির কেন্দ্রীয় নেতারা ‘অবরুদ্ধ’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৭

print
ত্রাণ দিতে যাওয়া বিএনপির কেন্দ্রীয় নেতারা ‘অবরুদ্ধ’

রোহিঙ্গাদের জন্য ত্রাণ নিয়ে যেতে বাধা দেয়ার ঘটনায় জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে হোটেলে ফেরার পথে বিএনপি প্রতিনিধিদলকে পুলিশ অবরুদ্ধ করে রেখেছে বলে অভিযোগ করেছে দলটি। পুলিশি বাধায় প্রতিনিধিদলের সদস্যরা বিএনপি কার্যালয়ে আটকা পড়েন। প্রতিনিধিদলে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার পরিবর্তন ডটকমকে একথা বলেছেন।

.

তিনি বলেন, ‘বুধবার বিকাল ৪টার দিকে কক্সবাজার জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে হোটেলে ফেরার পথে পুলিশ বাধা দেয়। পুলিশ প্রতিনিধিদলের নেতাদের কার্যালয় থেকে বের হতে দিচ্ছে না। এখনো (বিকাল ৫টা) সবাই দলীয় কার্যালয়ে অবরুদ্ধ হয় আছেন।’

দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে প্রতিনিধিদলে রয়েছেন- স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।

অভিযোগ অস্বীকার করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রণজিৎ বড়ুয়া বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। কাউকে বাধা প্রদান করা হয়নি।

তবে তিনি বলেন, আজ রোহিঙ্গা শিবির পরির্দশনে আসেন ৪০টি দেশের কূটনীতিক। তাদের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছিল। বিকাল ৪টার পর তা শিথিল করা হয়।

এর আগে মিয়ানমার সেনাবাহিনীর গণহত্যার মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য ২২ ট্রাক ত্রাণ নিয়ে কক্সবাজার শহীদ স্মরণির বিএনপি কার্যালয়ের সামনে থেকে রোহিঙ্গা ক্যাম্পের দিকে রওনা করতে চাইলে পুলিশ ত্রাণের ট্রাকগুলো আটকে দেয় বলে অভিযোগ করে বিএনপি।

এমএইচ/এএফ/

রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ আটকে দেওয়া হয়েছে
২২ ট্রাক ত্রাণ নিয়ে কক্সবাজারে পৌঁছেছে বিএনপির প্রতিনিধিদল

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad