‘আ’লীগ অত্যন্ত সংকীর্ণ একটা রাজনৈতিক দল’

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ | ৩ কার্তিক ১৪২৪

‘আ’লীগ অত্যন্ত সংকীর্ণ একটা রাজনৈতিক দল’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:১৪ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৭

print
‘আ’লীগ অত্যন্ত সংকীর্ণ একটা রাজনৈতিক দল’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আওয়ামী লীগ মূলত অত্যন্ত সংকীর্ণ একটা রাজনৈতিক দল। তার নিজের বাইরে সে কিছু চিন্তা করতে জানে না।

তিনি বলেন, ‘তারা( আওয়ামী লীগ) নিজের মানুষগুলো ছাড়া অন্য কাউকে চিনে না এবং রাষ্ট্র বলতে তারা মনে করে তারাই রাষ্ট্র তারাই দেশ, তারাই সবকিছু। যার ফলে সর্বত্র এতো অন্যায়, অবিচার। এর ফলে বাধ্য হয়ে সুপ্রিম কোর্টের রায়ে বলা হচ্ছে আওয়ামী লীগ সরকার দলীয় সংকীর্ণতায় চলে গেছে এবং একটা দানবে পরিণত হয়েছে।’

শনিবার বিকালে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদের উদ্যোগে প্রয়াত আরাফাত রহমান কোকোর ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আজকে আমরা এমন একটা জায়গায় চলে এসছি, যেখানে একথায় বলা যেতে পারে আমরা একেবারে খাদের শেষ প্রান্তে পৌঁছে গেছি। এখান থেকে যদি ফিরতে না পারি, তাহলে অবধারিত আমরা তলিয়ে যাবো, অন্ধকার গহবরে তলিয়ে যাবো।’

তিনি বলেন, ‘আমাদেরকে এখান থেকে বেরিয়ে আসতে হবে। এখান থেকে বেরিয়ে আসার জন্য আমাদের সবাইকে চেষ্টা করতে হবে, সবাইকে ভাবতে হবে। আমরা যদি একটা জাতীয় ঐক্য সৃষ্টি করতে না পারি, আমরা দলীয় সংকীর্ণতার উর্ধেব উঠতে না পারি তাহলে আমরা আমাদের যে লক্ষ্য জনগনের জীবন যাত্রার মান উন্নয়ন করা, মধ্য আয়ের দেশ করা, একটা সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণ করা – সেই লক্ষ্যে আমরা পৌঁছাতে পারবো না।’

১৯৯১ বিএনপির শাসনামলে বিভিন্ন সময়ে বিভিন্ন ফেডারেশন ও ক্রিকেট কন্ট্রোল বোর্ডে সিপিবির সাইফুদ্দিন আহমেদ মানিক, জাসদের হাসানুল হক ইনু, বীর বাহাদুর এবং ২০০১ সালে সাবের হোসেন চৌধুরীসহ নানা মতের সদস্যসহ সহসভাপতি পদে থাকার কথা তুলে ধরেন তিনি।

ক্রিকেটের উন্নয়নে প্রয়াত আরাফাত রহমান কোকো’র অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন মির্জা ফখরুল।

১৯৭০ সালে কোকোর জন্ম। ২০১৫ সালে মালয়েশিয়ায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। প্রয়াত কোকো‘র জন্মবার্ষিকী পালন উপলক্ষে সকালে বনানীতে তার কবরে পুস্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জানায় বিএনপির নেতা-কর্মীরা।

নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দুপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক রফিকুল ইসলাম বাবু, সয়লাব হোসেন টুটুল, ইউসা মিশু, দেব্রবত পাল, বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, নির্বাহী কমিটির সদস্য নুরুল কবির শাহিন, ক্রীড়া উন্নয়ন পরিষদের মোস্তাকুর রহমান, মেহেদি মাসুদ, সাইদুর রহমান ডন প্রমুখ।

এমএইচ/এএসটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad