টাকা পাচারকারীরা রাষ্ট্রীয় ডাকাত: ড. কামাল
Back to Top

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

টাকা পাচারকারীরা রাষ্ট্রীয় ডাকাত: ড. কামাল

পরিবর্তন প্রতিবেদক ৬:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

টাকা পাচারকারীরা রাষ্ট্রীয় ডাকাত: ড. কামাল

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করা হচ্ছে। এ পাচার রাষ্ট্রীয় পর্যায়ে ডাকাতি এবং পাচারকারীরা রাষ্ট্রীয় ডাকাত। ঐক্যবদ্ধ হয়ে এসব টাকা বিদেশ থেকে ফিরিয়ে আনতে হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘একুশ মানে অধিকার আদায়ের অঙ্গীকার’ শীর্ষক সভায় তিনি এ কথা বলেন।

অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে গণফোরাম এ সভার আয়োজন করে।

ড. কামাল হোসেন বলেন, যারা জোর করে ক্ষমতা দখল করে, তাদের লক্ষ্য লুটপাট করা, টাকা পাচার করা। তাই তারা অবাধ, নিরপেক্ষ নির্বাচন দেওয়ার সাহস করে না। তারা রাষ্ট্রের মালিক নয়। জনগণ এ রাষ্ট্রের মালিক। তাই মালিকের মতো আচরণ করতে হবে। অধিকার আদায় করে নিতে হবে।

এসময় তিনি লুটপাট, ফ্যাসিবাদ, নৈরাজ্য থেকে মুক্তি পেতে কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠায় গোটা জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।

ড. কামালা বলেন, টাকা-পয়সা দিয়ে, ধর্মের দোহাই দিয়ে দেশকে বারবার বিভক্ত করার চেষ্টা হয়েছে। দেশের মানুষকে বিভক্ত করা যায়নি। নিজেদের মধ্যে বিভিন্ন বিষয়ে মতবিরোধ থাকলেও মৌলিক বিষয়ে ঐক্য ধরে রাখতে হবে। ঐক্যবদ্ধ থাকলে নিজেদের প্রাপ্য অর্জন করা যায়। তাই ঐক্যকে সুসংহত করতে হবে। তরুণ সমাজকে সামনে নিয়ে এগিয়ে যেতে হবে।

গণফোরামের নির্বাহী সভাপতি আবু সাইয়ীদ, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য জগলুল হায়দার, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক লতিফুল বারী হামিম প্রমুখ বক্তব্য রাখেন।

ওএস/এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও