নিঃশর্ত মুক্তি চাইলে ফোন করলেন কেন? ফখরুলকে মান্না
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র ১৪২৬

নিঃশর্ত মুক্তি চাইলে ফোন করলেন কেন? ফখরুলকে মান্না

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

নিঃশর্ত মুক্তি চাইলে ফোন করলেন কেন? ফখরুলকে মান্না

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ফোন করার সমালোচনা করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না।

রোববার জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ‘গণতন্ত্র ফোরাম’ আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ সমালোচনা করেন।

মান্না বলেন, আপনারা বেগম জিয়ার সুচিকিৎসা চান এবং নিঃশর্ত মুক্তি চান। সত্যিই কি আপনারা নিঃশর্ত মুক্তি চান? তাহলে ফোন করলেন কেন? কি কথা হয়েছে ফোনে?

এই সরকার বেগম জিয়াকে মুক্তি দেবে সেটা কল্পনা করা যায়। এটা কখনো সম্ভব নয়, যোগ করেন তিনি।

ডাকসুর সাবেক ভিপি বলেন, বেগম খালেদা জিয়া টেলিভিশনের পর্দায় আসলে অন্ধকার ঘর আলোতে ঝলমল করতো। সেই মানুষটি এখন ধীরে ধীরে মৃত্যুর সাথে লড়াই করছেন এবং আস্তে আস্তে নিঃশেষ হচ্ছেন।

মান্না বলেন, আমি কিন্তু মনে করিনা বেগম জিয়া একা, তিনি অসহায়। তার পেছনে ১৭ কোটি মানুষ আছে। এই ১৭ কোটি মানুষকে মুক্তির আন্দোলনের জন্য সঙ্গবদ্ধ করে যদি এগিয়ে নিয়ে যেতে পারেন তাহলে আপনারা জিতবেন।

তিনি বলেন, আপনাদের সিদ্ধান্ত নিতে হবে আপনারা কিভাবে বেগম জিয়াকে মুক্ত করবেন। তবে বেগম জিয়া মুক্তি কিন্তু লড়াই ছাড়া হবে না। লড়াইয়ের মাধ্যমেই বেগম জিয়াকে মুক্ত করতে হবে।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, রাজিয়া আলিম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন প্রমুখ।

এমএইচ/এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও