কাল ‘ঐতিহাসিক’ মিছিল করতে চায় বিএনপি

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৯ ফাল্গুন ১৪২৬

কাল ‘ঐতিহাসিক’ মিছিল করতে চায় বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক ২:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

কাল ‘ঐতিহাসিক’ মিছিল করতে চায় বিএনপি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামীকাল শনিবার ‘ঐতিহাসিক’ বিক্ষোভ মিছিল করা হবে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

শুক্রবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, দেশনেত্রীর মুক্তির দাবিতে আগামীকাল দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একটি ঐতিহাসিক বিক্ষোভ মিছিল জাতীয় প্রেসক্লাবের দিকে অগ্রসর হবে। এজন্য আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি।

রিজভী বলেন, দেশে এখন অনিয়মই নিয়মে পরিণত হয়েছে। গণতন্ত্র নেই, মানুষের বাক ও ব্যক্তিস্বাধীনতা নেই, নেই মানবিক মর্যাদা। দেশে সামাজিক মূল্যবোধের অবক্ষয় এখন চুড়ান্ত পর্যায়ে। নারী ধর্ষণ, শিশু ধর্ষণ এখন নৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে।

বিএনপির এই নেতা বলেন, রাষ্ট্র ও সমাজের সবখানেই এখন অনিয়ম আর দুর্নীতি। গত এক দশকে নয় লক্ষ কোটি টাকা দেশ থেকে পাচার হয়েছে। বাংলাদেশ ব্যাংক থেকে আটশো দশ কোটি টাকা লোপাট হয়েছে, দেশের রাষ্ট্রায়াত্ত ব্যাংকগুলো হয়ে পড়েছে দেউলিয়া।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ জানিয়ে তিনি বলেন, অসুস্থ খালেদা জিয়াকে কারাগারে অমানবিক নির্যাতন করা হচ্ছে। আমরা অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, এডভোকেট আবেদ রেজা প্রমুখ।

এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও