ভোট বানচালে পরিকল্পিত হামলা করেছে বিএনপি: এইচটি ইমাম

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

ভোট বানচালে পরিকল্পিত হামলা করেছে বিএনপি: এইচটি ইমাম

জ্যেষ্ঠ প্রতিবেদক ৭:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২০

ভোট বানচালে পরিকল্পিত হামলা করেছে বিএনপি: এইচটি ইমাম

নির্বাচন বানচালের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনসহ বিএনপির ক্যাডাররা পরিকল্পিতভাবে আওয়ামী লীগ কর্মীদের ওপর হামলা করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম।

সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, গতকাল আমাদের কর্মীদের ওপর পূর্ব পরিকল্পিততভাবে হামলা করা হয়েছে। সেই তথ্য প্রমাণ নিয়ে আমরা আজ এসেছিলাম। এর আগে বিএনপির শক্তিশালী প্রতিনিধি দল এসেছিলেন, তারা অনেক অভিযোগ করেছেন। আসলে চোরের মায়ের বড় গলা। কারণ গতকালেরর হামলা সাজানো ও পূর্বপরিকল্পিত। বিএনপির ক্যাডাররা এমনভাবে এটি করেছে যে তারা আগে থেকেই তৈরি হচ্ছিলেন।

এইচটি ইমাম বলেন, ১৪/১৫ সালে অগ্নি সন্ত্রাসের সময় যারা জেলে ছিল, তাদের ঢাকায় নিয়ে আসা হয়েছে। বিভিন্নভাবে ষড়যন্ত্র করে তারা ঢাকায় বিভিন্ন জায়গায় অবস্থান নিয়েছেন। বিএনপি-জামায়াতের সন্ত্রসীরা এমন কিছু করতে পারেন যাতে নির্বাচন বানচাল হয়ে যায়। কমিশনকে আমরা এসব তথ্য দিয়েছি। গতকাল আমাদের অনেকে আহত হয়েছেন, আমাদের কর্মীদের যাদের গুলি লেগেছে তারা হাসপাতালে আছেন।

এইচটি ইমাম জানান, এ ধরনের ঘটনায় বড় ভূমিকা রাখছেন জামায়াত-শিবিরের সশস্ত্র ক্যাডাররা। তাদেরকেই আনা হচ্ছে। গতকাল যে আক্রমণ করা হয়েছে, যে অস্ত্র ব্যবহার করা হয়েছে, গুলি পরিচালনা করা হয়েছে।

‘সেগুলো তথ্য কমিশনকে দিয়েছি। আমাদের অনেকেই আহত হয়েছে, হাসপাতপালে রয়েছে।বিএনপি প্রার্থী নিজেহই অন্যদের ওপর হাত তুলতে যাচ্ছেন মারতে যাচ্ছেন, আক্রমণমুখী তথ্য দেওয়া হয়েছে।’

বিএনপি মেয়র প্রার্থী ইশরাক হোসেন তার বাবার মতো নাটক করে থাকতে পারেন বলেও মন্তব্য করেন এইচটি ইমাম।

তিনি বলেন, ‘তার বাবা মরহুম সাদেক হোসেন খোকা কীভাবে নিজের মাথায় পট্টি বেঁধে ও গরুর রক্ত গায়ে মেখে এমনভাবে সেজে ইউনাইটে হাসতপালে ভর্তি হয়েছিলেন। এ ধরনের নাটক করার তাদের অভ্যাস রয়েছে। এ ধরনের নাটক আজকেও করে থাকতে পারে।’

এইচটি ইমাম আরো জানান, ‘বাস্তবতা নিয়ে সত্যনিষ্ঠ ও বস্তুনিষ্ঠ কথা বলছেন তারা। আমরা চাইব নির্বাচন সুষ্ঠু হোক।’

তিনি আরো বলেন, ‘আমরা কী চাইব মারামারি করে নির্বাচন নষ্ট হোক? আমাদের প্রার্থীর বিজয় সুনিশ্চিত। এ ধরনের কর্মকাণ্ড যাতে না হয় সেটাই দেখছি আমরা।’

পরিবেশ যাতে নষ্ট না হয় আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন বলে উল্লেখ করেন তিনি।

এইচকে/এইচআর

 

রাজনীতি: আরও পড়ুন

আরও