নির্বাচন পিছিয়ে ব্যালটে ভোট চান ফখরুল

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ | ৪ ফাল্গুন ১৪২৬

নির্বাচন পিছিয়ে ব্যালটে ভোট চান ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক ৮:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২০

নির্বাচন পিছিয়ে ব্যালটে ভোট চান ফখরুল

প্রয়োজনে নির্বাচন পিছিয়ে ইভিএম বাদ দিয়ে ব্যালটে ভোট নেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিকালে হোটেল লেকশোরে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্সের (অ্যাব) উদ্যোগে ‘প্রশ্নবিদ্ধ ইভিএমের কারিগরি অপব্যবহারের মাধ্যমে নির্বাচনী ফলাফল কারচুপির সম্ভাব্য সুযোগ’ শীর্ষক সেমিনারে তিনি এই দাবি করেন।

ফখরুল বলেন, প্রয়োজনে ভোট পিছিয়ে দিয়ে ব্যালটে ভোট নেওয়ার ব্যবস্থা করুন। অন্যথায় এদেশের মানুষ আপনাদেরকে ক্ষমা করবে না।

তিনি বলেন, এই নির্বাচন কমিশন যোগ্য নন, অদক্ষ। বর্তমানে যে সরকার রয়েছে তাদের আজ্ঞাবহ একটি কমিশন। তারা যে হুমক করে কমিশন তাই করে। এই কমিশনকে বিশ্বাস করার আর কোনো কারণ থাকতে পারে না।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, গতকাল আমাদের মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ওপর আক্রমন চালানো হয়েছে। দুর্ভাগ্যজনক ও লজ্জাজনকভাবে ওই দলের (আওয়ামী লীগ) মেয়র প্রার্থী বললেন, এটা তাদের দলের নিজস্ব সমস্যা। এরকম একজন ব্যক্তি যিনি এই কথা বলতে পারেন তার তো মেয়র হওয়ার কোনো যোগ্যতাই থাকতে পারে না।

দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থা তুলে ধরে সাবেক এ প্রতিমন্ত্রী বলেন, ব্যাংক থেকে টাকা দেদারছে লুট হয়ে যায়। শেয়ার মার্কেট মুখ থুবড়ে পড়ে গেছে। রপ্তানি আয় যে গার্মেন্টস থেকে সেই সেক্টারটা আজকে ক্রমান্বয়ের নিচের দিকে যাচ্ছে।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দুই বছর আটকিয়ে রাখা হয়েছে। নাজমুল হুদা জামিন পেয়েছেন, মহিউদ্দীন খান আলমগীর জামিন পেয়েছেন, মায়া সাহেব (মোফাজ্জল হোসেন মায়া) জামিন পেয়েছেন। এরকম অনেকে জামিন পেয়েছেন। অথচ দেশনেত্রীকে জামিন দেয়া হচ্ছে না।

অ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি রিয়াজুল ইসলাম রিজুর সভাপতিত্বে সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আফম ইউসুফ হায়দার, শিক্ষক-কর্মচারি ঐক্য পরিষদের সেলিম ভুঁইয়া বক্তব্য রাখেন।

এমএইচ/এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও