মেয়র-কাউন্সিলর প্রার্থীর দোয়া মাহফিলে এমপি সাহারা খাতুন! (ভিডিও)

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ | ৪ ফাল্গুন ১৪২৬

মেয়র-কাউন্সিলর প্রার্থীর দোয়া মাহফিলে এমপি সাহারা খাতুন! (ভিডিও)

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:১০ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২০

প্রার্থীদের মিলাদ মাহফিলে যোগ দিয়ে ভোট চাইলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন এমপি। শুক্রবার রাতে দক্ষিণখানের গাওয়াইর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ও ৪৯ নং ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনিছুর রহমানের জন্য মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে অংশ নিয়ে নৌকায় ভোট চান ঢাকা-১৮ আসনের এমপি সাহারা থাতুন। একই সঙ্গে কাউন্সিলর প্রার্থীর জন্য দোয়া চান। তিনি তার পছন্দের প্রার্থীকে ভোট দেবেন, উপস্থিত জনতাকেও ভোট দিতে বলেন।

নির্বাচনী আচরণবিধিতে সংসদ সদস্যরা গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে কোনো প্রার্থীর পক্ষে বা বিপক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারবেন না বলে ঘোষণা রয়েছে।

কাউন্সিলর প্রার্থীর নাম ও প্রতীকের নাম না বললেও পাশে থেকে আনিছুর রহমানকে হাসতে দেখা গেছে এবং উপস্থিত জনতাকেও ‘আনিছ’ ও তার প্রতীক ‘ঘুড়ি’র নামে স্লোগান দিতে শোনা গেছে।

সাহারা থাতুন বলেন, ‘আমি ভোট দিতে পারবো, ভোট চাইতে পারবো না। ৩০ তারিখে আমার ভোট আমি দেবো। আপনারাও বঙ্গবন্ধুর নৌকায় ভোট দেবেন। আমিও দেবো। তবে আমার দুর্ভাগ্য, আপনাদের কাছে ভোট চাইতে পারছি না।’

তিনি বলেন, ‘সারাজীবন আমি ভোট চেয়েছি। কিন্তু আজকে আমাদের (এমপি-মন্ত্রী) ওপর বাধা-নিষেধ আছে, এজন্য আমি নামটা বলে ভোট চাইতে পারলাম না। কিন্তু আপনাদের বিবেক…… । আমি আপনাদের বক্তব্য শুনেছি, আমি তেমনি বক্তব্য দিতাম। কিন্তু বাধা-নিষেধের জন্য দিতে পারলাম না। আল্লাহ যেনো মেয়র ও কাউন্সিলরকে আল্লাহ যেনো কামিয়াব করেন।’

এসময় এমপির পাশে দাঁড়িয়ে হাসছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী আনিছুর রহমান। আর নেতাকর্মীরা স্লোগান দিচ্ছিলেন। আনিছের নাম ও তার প্রতীকের স্লোগন দেয়া হয়।

এমপি বার বার বলেছেন, ‘আমার মনে আছে কিন্তু বাধার কারণে নাম ও প্রতীক বলতে পারছি না। আপনারা বুঝে নিয়েছেন নিশ্চয়ই।’  

প্রসঙ্গত, এই ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী শফিউদ্দিন মোল্লা (পনু মোল্লা)। তার প্রতীক ট্রাক্টর। আর আওয়ামী লীগের বিদ্রোহী ঢাকা মহানগর উত্তর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান। তার প্রতীক ঘুড়ি।

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিকে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এসইউজে/এইচকে

 

রাজনীতি: আরও পড়ুন

আরও