প্রচারণায় নতুন পদ্ধতিতে বাধার অভিযোগ তাবিথের

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১২ ফাল্গুন ১৪২৬

প্রচারণায় নতুন পদ্ধতিতে বাধার অভিযোগ তাবিথের

জ্যেষ্ঠ প্র‌তি‌বেদক ১:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

প্রচারণায় নতুন পদ্ধতিতে বাধার অভিযোগ তাবিথের

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের একটি ছবি ভাইরাল হওয়ায় তার ব্যাখ্যা দিয়েছেন ঢাকা মহানগর উত্তরে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।

তাবিথ বলেন, এটি ২০১৫ সালের নির্বাচনের প্রচারের একটি ছবি। বাসের জানালার বাইরে জনসংযোগ করেছিলাম। মানুষকে দেখার জন্য দাঁড়িয়ে ছিলাম। বাসের কোনো কন্ডাক্টর অথবা প্রচারের কোনো অংশগ্রহণ এই ছবিতে ছিলো না। ছবিটাকে অপব্যবহার করা হচ্ছে। আমি আহ্বান জানাচ্ছি এই ছবি নিয়ে যেনো কোনো অপপ্রচার করা না হয়’।

ছবিটির ব্যাখ্যা দেওয়ার সময় তাবিথ তার নির্বাচনী প্রচারণায় নিত্য নতুন পদ্ধতিতে বাধা দেওয়ার অভিযোগও করেন।

তা‌বিথ ব‌লেন, গত রাত থেকে নির্বাচনী প্রচারণায় বাধা দেয়ার নতুন নতুন ধরন দেখতে পাচ্ছি। এত‌দিন বিএন‌পি প্রার্থী‌দের পোস্টার  ছিঁ‌ড়ে ফেলা হ‌তো। এখন মাইক কে‌ড়ে নেওয়া হ‌চ্ছে। পোস্টার না লাগা‌তে হু‌মকি-ধাম‌কি দেওয়া হ‌চ্ছে। হামলা করা হ‌চ্ছে। অনেককে গ্রেফতারও করা হ‌চ্ছে।

বুধবার সকাল সা‌ড়ে  ১০টায় রাজধানীর উত্তর বাড্ডা রহমাতুল্লাহ গা‌র্মেন্টসের সাম‌নে থে‌কে দলীয় নেতাকর্মী‌দের নি‌য়ে প্রচারনা শুরুর সময় এসব কথা বলেন তিনি।

ইসির প্র‌তি আহবান জা‌নি‌য়ে তি‌নি ব‌লেন, ‘প্রচা‌রণার আর ১২ দিন বাকী আছে। এই  সম‌য়ে ‌যেন সব প্রার্থী সমানভা‌বে প্রচারণা চালা‌তে পা‌রে’।

তাবিথ আরো বলেন, ‘আমরা সকাল থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। এই সাতারকুল এলাকা নতুন করে ঢাকা সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্ত হয়েছে। যদিও এই এলাকা ঢাকার ঠিক পাশে, তারপরও এই এলাকার মানুষ সিটি কর্পোরেশনের সুবিধা থেকে বঞ্চিত হয়েছেন। এই এলাকার উন্নয়নের দিকে আমাদের নজর থাকবে’।

‘বিশেষ করে রাস্তাঘাটের যে দূরাবস্থা, যানজট, ঘনবসতি, খোলা মাঠ হাঁটার মতো রাস্তা নেই। আমরা এই এলাকার মানুষের সমস্যার সমাধান করবো। মানুষের চলাফেরা ও নিরাপত্তার দিকটি দেখবো। বিশেষ করে বয়স্ক মানুষ, কর্মজীবী নারী-পুরুষ রাতের বেলা চলাচল করতে পারে সেজন্য সড়কে লাইটিং ও নিরাপত্তার ব্যবস্থা করবো। দিনের বেলায়ও মানুষের নিরাপত্তার ব্যবস্থা করা হবে,’ এমন অনেক প্রতিশ্রুতি দেন তাবিথ।

আতিকুলের চা বিক্রি, তাবিথের?

আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম চা বা‌নি‌য়ে প্রচারণায় জনগণ‌কে আকৃষ্ট করার চেষ্টা কর‌ছেন; আপ‌নি এ রকম কিছু কর‌বেন ‌কিনা - এক সাংবা‌দিকের এমন প্র‌শ্নের জবা‌বে তা‌বিথ ব‌লেন, ‘উনি ভোটারদের যেভাবে আকৃষ্ট করতে পারেন, করবেন। এটা তার ব্যাপার’।

‘আমি জনগ‌ণের কা‌ছে যা‌চ্ছি, ভোট চা‌চ্ছি। ব্যাপক সাড়া পা‌চ্ছি। জনগণ ভোট দি‌তে পার‌লে ধা‌নের শী‌ষের বিজয় নি‌শ্চিত,’ আশাবাদ ব্যক্ত করেন তরুণ এই বিএনপিনেতা।

গণসংযোগে তার সঙ্গে আছেন বিএনপির জলবায়ু বিষয়ক সহ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান বাবুল, নির্বাহী ক‌মি‌টির সদস্য নিপুন রায় চৌধুরী, যুবদ‌লের সভাপ‌তি সাইফুল আলম নীরব, ম‌হিলা দ‌লের সাধারণ সম্পা‌দিকা সুলতানা আহ‌মেদ, যুবদ‌ল ঢাকা মহানগর উত্ত‌রের সভাপ‌তি এসএম জাহাঙ্গীর হো‌সেনসহ বিএন‌পি ও তার অঙ্গ সহ‌যো‌গী সংগঠ‌নের বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থক।

এমএইচ/এএসটি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও