এবার খালেদার জামিনে বাধা দেবেন না: রিজভী

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ১৩ মাঘ ১৪২৬

এবার খালেদার জামিনে বাধা দেবেন না: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ০৮, ২০১৯

এবার খালেদার জামিনে বাধা দেবেন না: রিজভী

গত ২৫ দিন যাবৎ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে তার স্বজনদের দেখা করতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, দেশনেত্রীকে বাঁচাতে হলে এখনই জামিন ও সুচিকিৎসা দরকার। তাই আমরা জনগণের পক্ষ থেকে সরকারকে বলতে চাই- এবার কোনো রকমের টালবাহানা করে খালেদা জিয়ার জামিনে বাধা দেবেন না।

রোববার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা চরম আকার ধারণ করেছে। এই মুহূর্তে কারামুক্ত হয়ে উন্নত চিকিৎসা গ্রহণ না করলে জীবনহানীর ঝুঁকি রয়েছে। সুচিকিৎসার অভাবে তার অবস্থা এখন আশঙ্কাজনক।

শেখ হাসিনা ও তার পারিষদবর্গ খালেদা জিয়ার অবনতিশীল শারীরিক অবস্থা নিয়ে রীতিমত রসিকতা করছেন বলেও মন্তব্য করেন রিজভী।

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজখবর নিতে দেশনেত্রীর ভাই-বোন-স্বজনরা সাক্ষাৎ করার আবেদন করলেও কারাকর্তৃপক্ষ শেখ হাসিনার নির্দেশে অনুমতি দিচ্ছেন না।

অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়ার সাথে তার আত্মীয়-স্বজনদের সাক্ষাতের ব্যবস্থা করার দাবি জানান রিজভী।

তিনি বলেন, দেশের প্রতিটি মানুষ জানেন, সরকারের কারসাজিতেই দেশনেত্রীর জামিন নিয়ে টালবাহানা করা হচ্ছে। খালেদা জিয়া বারবার অবিচারের শিকার না হন, সেটি নিশ্চিত করার দায়িত্ব উচ্চ আদালতের।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, আব্দুস সালাম আজাদ প্রমুখ।

এমএইচ/এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও