সিলেট আ’লীগের সম্মেলন উদ্বোধন করলেন কাদের

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ১৩ মাঘ ১৪২৬

সিলেট আ’লীগের সম্মেলন উদ্বোধন করলেন কাদের

সিলেট ব্যুরো ১:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০১৯

সিলেট আ’লীগের সম্মেলন উদ্বোধন করলেন কাদের

দীর্ঘ ১৪ বছর পর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে নৌকা আকৃতিতে তৈরি মঞ্চে শুরু হয় সম্মেলন।

দুপুর সাড়ে ১২টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত হয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি ও প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ এমপি।

এছাড়াও মঞ্চে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ইনাম আহমদ চৌধুরী, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ এমপি, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খান এমপিসহ সিলেট বিভাগ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুতফুর রহমানের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।

দীর্ঘ ১৪ বছর পর সম্মেলন হওয়ায় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে উৎফুল্লভাব দেখা দিয়েছে। সকাল ৯টা থেকে সিলেটের বিভিন্ন উপজেলা ও নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে দলে দলে নেতাকর্মী মিছিলসহকারে আলিয়া মাদ্রাসা মাঠে জড়ো হতে থাকে। নানা সাজে নেতাকর্মীরা সম্মেলন সফল করতে স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলেছেন। দুপুর ১২টা বাজার আগেই সম্মেলনস্থল কানায় কানায় পূর্ণ হয়ে পড়ে।

সম্মেলনে বক্তারা বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। গণতান্ত্রিক পন্থায় নেতৃত্ব নির্বাচন করে আসছে। কর্মীবান্ধব, সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদরা কাউন্সিলের মাধ্যমে নেতৃত্বে আসবেন।

এদিকে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কাউন্সিল উপলক্ষ্যে নগরীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ অবস্থান নিয়েছে। পাশাপাশি কাউন্সিলে পদপ্রত্যাশী ও তাদের অনুসারীদের ব্যানার ফ্যাস্টুনে গোটা সিলেট নগরী নতুন সাজে সেজেছে।

সর্বশেষ ২০০৫ সালে কাউন্সিলের মাধ্যমে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃত্ব নির্বাচন করা হয় ২০১১ সালে কাউন্সিল ছাড়াই কেন্দ্র থেকে কমিটি ঘোষণা করা হয়।

এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও