‘সাংবাদিকরা মুখ ফিরিয়ে নিলে বিএনপিকে খুঁজে পাওয়া যেত না’

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

‘সাংবাদিকরা মুখ ফিরিয়ে নিলে বিএনপিকে খুঁজে পাওয়া যেত না’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৮:১৪ অপরাহ্ণ, মে ১৬, ২০১৮

print
‘সাংবাদিকরা মুখ ফিরিয়ে নিলে বিএনপিকে খুঁজে পাওয়া যেত না’

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর জয়ে জাতীয় নির্বাচনেও জয়ের মধ্যদিয়ে ফের আওয়ামী লীগ ক্ষমতায় আসার আভাস পাচ্ছে বলে দাবি করেছেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হা‌নিফ। তিনি বলছেন, খুলনার জনগণ ভোটের মাধ্যমে এমনই আভাস দিয়েছে।

বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লা‌বে এক আলোচনা সভায় তি‌নি এসব কথা বলেন।

হা‌নিফ ব‌লেন, ‘আগামী নির্বাচ‌নে আমা‌দের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা যে আবা‌রো রাষ্ট্র ক্ষমতায় আস‌বেন, সে আভাস জনগণ ইতোম‌ধ্যে দি‌য়ে‌ছেন। উন্নয়ন অগ্রগ‌তির প‌ক্ষে রায় দি‌য়ে গতকা‌লের নির্বাচ‌নে এটি প্রমাণ হয়েছে। বাংলা‌দে‌শের মানুষ যে আজ‌কে উন্নয়ন অগ্রযাত্রার প‌থে সেটা আবা‌রো প্রমা‌ণ হ‌য়ে‌ছে খুলনা সি‌টি নির্বাচ‌নে।’

তি‌নি ব‌লেন, খুলনায় অবাধ সুষ্ঠু ও উৎসবমুখর প‌রিবে‌শে নির্বাচন সম্পন্ন হ‌য়ে‌ছে। নির্বাচ‌নের তফ‌সিল ঘোষণার পর থে‌কে নির্বাচ‌নের দিন পর্যন্ত উৎস‌বের কোনো ঘাট‌তি ছিল না। সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্ভ‌য়ে প্রচার-প্রচারণা ক‌রে‌ছেন। একে অপ‌রের ‌বিরু‌দ্ধে যু‌ক্তিত‌র্কের মাধ্যমে নি‌জের প‌ক্ষে ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা ক‌রে‌ছেন।  কোথাও কোনো সংঘাত, বি‌রোধ বা সংঘর্ষের ঘটনা জা‌তি দে‌খেনি।  ভোট গণনার সময়ও শা‌ন্তিপূর্ণ ও উৎসবমূখর প‌রি‌বেশ ছিল।

পরাজ‌য়ের পর‌ থে‌কেই বিএন‌পি নেতারা নির্বাচন নি‌য়ে অভি‌যোগ কর‌ছেন দা‌বি ক‌রে হানিফ ব‌লেন, বিএন‌পির প্রার্থী যখন পরা‌জিত হ‌লো, এরপ‌রেই  শুরু হ‌লো অভিযো‌গের পালা। বিএন‌পির কেন্দ্রীয় অফিস থে‌কে একের পর এক নানান মিথ্যাচার ক‌রে আস‌ছে। য‌দিও বিএন‌পি নামক এ‌ই দল‌টি এখন মিথ্যাবাদীর দ‌লে প‌রিণত হয়ে গে‌ছে।

সাংবাদিকরা বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিলে তাদের অস্তিত্ব খুজে পাওয়া যেত না মন্তব্য করে তিনি বলেন, ‘মিথ্যাচার করেই বিএনপি রাজনী‌তি টি‌কি‌য়ে রে‌খে‌ছে। আর সাংবা‌দিক বন্ধু‌দের কল্যা‌ণে টি‌কে আছে। না হ‌লে তা‌দের কোন অস্তিত্বই থাক‌তো না। সাংবা‌দিক বন্ধুরা য‌দি তা‌দের দিক থে‌কে একবার মুখ ফি‌রি‌য়ে নি‌তো, তাহ‌লে দল‌টির অস্তিত্ব খুঁজে পাওয়া খুব ক‌ঠিন হ‌তো।’

গোপালগঞ্জ সাংবা‌দিক স‌মি‌তি আ‌য়ো‌জিত প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের এ আলোচনা সভায় অন্যদের মধ্যে উপ‌স্থিত ছি‌লেন- ঢাকা সাংবা‌দিক ইউ‌নিয়‌নের সা‌বেক সভাপ‌তি শাবান মাহমুদ, ঢাকা রি‌পোর্টার্স ইউ‌নি‌টির সাধারণ সম্পাদক শুকুর আলী শুভ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাউছার, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ আতিয়ার রহমান দীপু প্রমুখ।

এসইউজে/এমএসআই

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad