‘বাটি চালান দিয়েও বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না’

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ১ শ্রাবণ ১৪২৫

‘বাটি চালান দিয়েও বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না’

সিরাজগঞ্জ প্রতিনিধি ৩:৫৩ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০১৮

print
‘বাটি চালান দিয়েও বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না’

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে ১৯৭০-এর মতো নির্বাচন। এ নির্বাচন হবে সৎ ও নিরপেক্ষ। এ নির্বাচন হবে স্বাধীন বাংলাদেশের অস্তিত্ব রক্ষার নির্বাচন। নির্বাচনকালীন ৩ মাস প্রশাসন প্রধানমন্ত্রীর কথা শুনবে না, প্রশাসন নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে থাকবে। যদি আগামী ডিসেম্বরের নির্বাচনে বিএনপি অংশ না নেয়, তাহলে পরে বাটি চালান দিয়েও তাদের খুঁজে পাওয়া যাবে না। বেগম খালেদা জিয়ার কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না। এতো ভয় কেন, খেলা হবে মাঠে। এ নির্বাচনে শেখ হাসিনা আবারো ছক্কা মারবে।’

শুক্রবার দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়া সরকারী কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দলীয় নেতাকর্মীদের বিরোধ ভুলে এক সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আগামী নির্বাচনে প্রমান হবে ৭১-এর ঘাতকদের দেশ থাকবে নাকি মুক্তিযুদ্ধের বাংলাদেশ থাকবে। দেশে যে উন্নয়ন অগ্রগতি হচ্ছে সবাইকে সজাগ থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করে দলকে ক্ষমতায় আনার মাধ্যমে এ কার্যক্রম অব্যাহত রাখতে হবে। আগামী ৬ মাস সকলকে ঘরে-ঘরে গিয়ে নৌকার জন্য ভোট চাইতে হবে।

এক প্রশ্নে তিনি বলেন, ‘আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না। খালেদা জিয়া আইনী প্রক্রিয়ায় জেলহতে মুক্ত হয়ে নির্বাচনী মাঠে ফিরে আসুক আমরাও চাই।’   

মোহাম্মদ নাসিম আরো বলেন, ‘আগামী নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে। সংবিধানের বাইরে অন্য কোনো পন্থায় নির্বাচন হবে না। এ নির্বাচনে যারা জয় লাভ করবে আওয়ামী লীগ তা মেনে নেবে। কোনো ষড়যন্ত্র করে লাভ হবে না। এর আগেও শেখ হাসিনা বলেছিলেন আসুন আলোচনায় বসে সিদ্ধান্ত নিয়ে নির্বাচন করি। কিন্তু তিনি না শুনে জামায়াতকে সাথে নিয়ে সহিংসতার পথ বেছে নিয়ে মানুষ পুড়িয়ে মেরেছিলেন। এমন পথ বেছে নিলে জনগণ তা প্রতিহত করবে।

স্থানীয় সাংসদ তানভীর ইমামের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় সদস্য মেরিনা জাহান কবিতা, রাকসুর ভিপি এ্যাডভোকেট নূরুল ইসলাম ঠান্ডু, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ-পাবনা সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্নাসহ আরো অনেকে। 

একে/এসএফ

 
.



আলোচিত সংবাদ