বন্দী খালেদা কোন হিন্দি সিরিয়াল দেখেন জানেন না হাছান

ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮ | ১০ আষাঢ় ১৪২৫

বন্দী খালেদা কোন হিন্দি সিরিয়াল দেখেন জানেন না হাছান

কাজী ইহসান বিন দিদার ৯:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৮

print
বন্দী খালেদা কোন হিন্দি সিরিয়াল দেখেন জানেন না হাছান

কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হিন্দি কোন সিরিয়াল দেখেন তার নাম বলতে পারেননি আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। যদিও সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক সভায় তিনি বলেছেন, কারাগারে খালেদা জিয়া হিন্দি সিরিয়াল দেখে সময় কাটান।

খালেদা জিয়া কোন কোন সিরিয়ালে আসক্ত- এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ পরিবর্তন ডটকমকে বলেন, ‘তিনি (খালেদা জিয়া) কী ধরনের সিরিয়াল পছন্দ করেন সেটা তো আর আমি বলতে পারব না। তবে উনার উচিত হবে মমতা ও বিবেক জাগানিয়া অনুষ্ঠান দেখা।’

প্রসঙ্গত, বাংলাদেশে জনপ্রিয় হিন্দি সিরিয়ালের মধ্যে রয়েছে ‘সাসভি কাভি বাহু থি’, ‘কাহানী ঘার ঘার কি’, ‘কাসেটি জিন্দেগি কি’, ‘শশুড়াল গেন্দা ফুল’, ‘রিসতা ক্যা কেহরাহে’, ‘সাথ নিভানা সাথিয়া’, ‘কুম কুম’ ইত্যাদি। এছাড়া অনেক ভারতীয় বাংলা সিরিয়ালও এদেশে জনপ্রিয়।

চলতি মাসের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে খালেদা জিয়া কারাবরণ করেন। বর্তমানে তিনি নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের একটি ভবনে সাজা ভোগ করছেন।

খালেদা জিয়ার কারাবরণের পর থেকেই তার দল বিএনপি এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের মধ্যে শুরু হয় বাকযুদ্ধ। বিএনপি নেতারা বলছেন, বেগম জিয়াকে কারাবিধি অনুযায়ী সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে না। তাকে রাখা হয়েছে পুরনো কেন্দ্রীয় কারাগারের নির্জন, পরিত্যক্ত সেলে।



বিপরীতে আওয়ামী লীগ নেতারা বলে আসছেন, বিএনপি নেত্রীকে ডিভিশন ছাড়াই শুরু থেকে অনেক সুযোগ-সুবিধা দিয়ে রাখা হয়েছে যা ইতিহাসে কখনো হয়নি।

এরইমধ্যে সোমবার ‘নতুন তথ্য’ দিলেন ক্ষমতাসীন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি দাবি করেন, বেগম খালেদা জিয়া কারাগারে হিন্দি সিরিয়াল দেখছেন।

পরবর্তীতে এবিষয়ে জানতে চাইলে হাছান মাহমুদ পরিবর্তন ডটকমকে বলেন, বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী। তাকে তার মর্যাদা অনুযায়ীই কারাগারে রাখা হয়েছে। তাছাড়া ডিভিশন দেয়ার অনেক আগে থেকেই তার জন্য বিশেষ সুবিধাদি নিশ্চিত করা হয়েছিল। এসি, টিভি, ডিস সংযোগ, নিজের কাজের মেয়ে, আলাদা রান্নাঘরের ব্যবস্থা করা হয়েছে যা অতীতে কখনো কারো ক্ষেত্রে ঘটেনি।

তিনি বলেন, ‘তাকে (খালেদা) যে সেলে রাখা হয়েছে সেটাকে জেল বলা ভুল হবে। বাংলাদেশের কোন কারাগারে বন্দীদের জন্য এসি, টিভি আর ফ্রিজ আছে? তিনি তার পছন্দের গৃহপরিচারিকাকে সঙ্গে রাখার সুযোগ পেয়েছেন।’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক দাবি করেন, ‘ওনার (খালেদা জিয়ার) স্বামী জিয়াউর রহমান বিনা বিচারেই অনেককে এই জেলে ফাঁসিতে ঝুলিয়ে ছিলেন। এখন তার উচিত কারাগারে বসে তাদের আত্মার আর্তনাদ শোনা।’

এসময় তিনি বলেন, খালেদা জিয়ার নামে মামলা তো আওয়ামী লীগ সরকার করেনি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার প্রিয় ব্যক্তিরা করেছিল।

খালেদা জিয়াকে ‘মা’ উপাধি দেয়া প্রসঙ্গে হাছান মাহমুদ অনেকটা কটাক্ষ করে বলেন, ‘উনি এতিমদের টাকা আত্মসাৎকারী রাক্ষুসে মা।’

কেইবিডি/এমএসআই

 
.




আলোচিত সংবাদ