‘এবার তারেক রহমানকে নাজেহাল করতে উদগ্রীব ক্ষমতাসীনরা’

ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ | ১৩ ফাল্গুন ১৪২৪

‘এবার তারেক রহমানকে নাজেহাল করতে উদগ্রীব ক্ষমতাসীনরা’

পরিবর্তন প্রতিবেদক ১০:৩১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
‘এবার তারেক রহমানকে নাজেহাল করতে উদগ্রীব ক্ষমতাসীনরা’

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট রায় দেয়ার পরেও ক্ষমতাসীনদের ক্রোধের পরিতৃপ্তি হচ্ছে না। এখন তারেক রহমানকে নাজেহাল করতে তারা উদগ্রীব হয়ে আছে।

রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার বিকেল সোয়া ৫টায় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য উল্লেখ করে রিজভী বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলার সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জড়িত বলে দাবি করেছেন। মূলত বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট রায় দিয়ে কারাবন্দি করে রাখার পরেও ক্ষমতাসীনদের ক্রোধের পরিতৃপ্তি হচ্ছে না।’

‘তারা এখন তারেক রহমানকে নাজেহাল করার জন্য, তাদের আক্রমণের শিকার করার জন্য উদগ্রীব হয়ে আছেন। তাকে হাতের নাগালে না পেয়ে আওয়ামী নেতারা ক্রুদ্ধ উন্মত্ত বেসামাল হয়ে কথাবার্তা বলেন। এরই প্রতিফলন আমরা প্রতিদিনই দেখছি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য-বিবৃতিতে’ যোগ করেন তিনি।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘বিএনপি গণতান্ত্রিক আদর্শে দৃঢ়ভাবে বিশ্বাসী একটি রাজনৈতিক দল। বিএনপির ঐতিহ্যে গণতন্ত্র বিনাশী বাকশালের মতো একদলীয় কর্তৃত্ববাদী শাসনের কোনো নজির নেই। শান্তি, সহমর্মিতা, সহাবস্থান বিএনপির অনুসঙ্গ।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ একদলীয় অস্তিত্বের উত্তরাধিকার বহন করে চলছে। হুমকি, হুংকার, ক্ষমতাক্ষুধা, সন্ত্রাসের পরিকাঠামো নির্মাণের মাধ্যমে অনাচার-অপকীর্তির দ্বারা নৈরাজ্য সৃষ্টিকারী একটি দল আওয়ামী লীগ। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে খুন, জখম আর ব্যাপক নির্যাতন নেমে আসে বিরোধী দলের ওপর।’

লন্ডনস্থ বাংলাদেশ দূতাবাসে হামলার পেছনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জড়িত বলে ওবায়দুল কাদের যে অভিযোগ করেছেন, সেটি ভিত্তিহীন, বানোয়াট ও অসত্য বলে দাবি করেন রিজভী।

এসময় গত ৩০ জানুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত সারা দেশে ৪ হাজার ৫৫০ জনের অধিক বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, নিপুন রায় চৌধুরী প্রমুখ।

এসআই/এমএসআই

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad