সুমন্তর ‘ভালবাসা বায়বীয়’

ঢাকা, সোমবার, ২৬ জুন ২০১৭ | ১২ আষাঢ় ১৪২৪

সুমন্তর ‘ভালবাসা বায়বীয়’

পরিবর্তন প্রতিবেদক ৯:০০ পূর্বাহ্ণ, এপ্রিল ১০, ২০১৬

print
সুমন্তর ‘ভালবাসা বায়বীয়’
সম্প্রতি আবৃত্তি মেলা থেকে প্রকাশ হয়েছে তরুণ বাচিকশিল্পী সুমন্ত গুপ্তর প্রকৃতি ও প্রেমের কবিতা নিয়ে প্রথম একক আবৃত্তি অ্যালবাম ‘ভালোবাসা বায়বীয়’। অ্যালবামে বরেণ্য ১৫ কবির ১৫টি কবিতা আবৃত্তি রয়েছে। 

অ্যালবামে অতিথি আবৃত্তিশিল্পী ফারহানা আক্তার মিষ্টি। অ্যালবামটি পরিচালনা করেছেন মাহিদুল ইসলাম। আবহ বিন্যাস মো. সেলিম, কারিগরি সহায়তায় ভয়েস ক্রিয়েটিভ জোন। অ্যালবামের প্রচ্ছদ করেছেন নাহিদ।

কবিতাগুলো হলো কবি শিহাব শাহরিয়ারের ‘দূরে ওড়ে শঙ্খচিল’, হুমায়ূন আজাদের ‘আমাকে ভালবাসার পর’, ফজল শাহাবুদ্দিনের ‘চৌপট্টি বীচে, সন্ধ্যালগ্নে’, মোফাজ্জল করিমের ‘বৃষ্টি মানে’, জাহিদ হায়দারের ‘জন্মান্ধের সৌন্দর্য বর্ণনা’, প্রেমেন্দ্র মিত্রের ‘ঝড় যেমন করে জানে অরণ্যকে’, আবু হেনা মোস্তফা কামালের ‘অন্তরঙ্গ গান’, নীরেন্দ্রনাথ চক্রবর্তীর ‘নীলনিজর্ন’, আবু হাসান শাহরিয়ারের ‘নদীর পাশে একা’, রামচন্দ্র পালের ‘কৃষ্ণকলি ও শ্রাবণসখা’, জয় গোস্বামীর ‘হাঁস’, হেলাল হাফিজের ‘অচল প্রেমের পদ্য’, রাজলক্ষ্মী দেবীর ‘এখনকার কবিতা’, তারাপদ রায়ের ‘আমার ডুগডুগি’ এবং তাপস মজুমদারের ‘জনারণ্যে সীদ্ধার্থ গৌতম’।

আবৃত্তিমেলা পরিবেশিত অ্যালবামটি পাওয়া যাবে আবৃত্তিমেলা ও ফ্যশন হাউজ বিশ্ব রং এর সকল শাখাতে।

সিলেটের সন্তান সুমন্ত গুপ্ত'র জন্ম ১৯৮৪ সালে। সিলেটের আঞ্চলিক সাংস্কৃতিক অঙ্গনে যুক্ত ছিলেন দীর্ঘদিন। কাজ করেছেন সিলেট বেতার কেন্দ্রে। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সদস্য সংগঠন শ্রুতি সিলেটের অন্যতম প্রতিষ্ঠাতা সুমন্ত শুদ্ধ ধারায় সাহিত্য ও সংস্কৃতিচর্চায় নিরলস কাজ করতে নিজেকে দক্ষ আবৃত্তিশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করতে চান।

এইচজে/একে

 

print
 

আলোচিত সংবাদ