সোসিয়েদাদের বিপক্ষে হেরে গেল বার্সেলোনা

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৮ কার্তিক ১৪২৪

সোসিয়েদাদের বিপক্ষে হেরে গেল বার্সেলোনা

পরিবর্তন প্রতিবেদক ৮:১৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১০, ২০১৬

print
সোসিয়েদাদের বিপক্ষে হেরে গেল বার্সেলোনা
স্প্যানিশ লা লিগায় আবারো হোঁচট খেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ান বার্সেলোনা। শনিবার প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদের মাঠে ১-০ গোলে হারল মেসি-নেইমাররা। ম্যাচের ৫ম মিনিটে মিকেল ওইয়ারসাবালের একমাত্র গোলে জিতে যায় স্বাগতিকরা। 

বার্সেলোনার এই হারে লা লিগার শিরোপার লড়াই বেশ জমে উঠলো। এই হারে মেসিদের চেয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ পয়েন্ট তালিকায় মাত্র ৩ ও ৪ পয়েন্ট পিছিয়ে রয়েছে। যদিও হাতে আরো ছয়টি করে ম্যাচ রয়েছে সবার।

ম্যাচের শুরু থেকেই বার্সেলোনাকে চেপে ধরে রিয়াল সোসিয়েদাদ। এর ফল ও পায় দলটি খুব তাড়াতাড়ি। ৫ম মিনিটে দলের প্রথম গোল করার যে সুযোগ তৈরি হয় স্বাগতিকদের তা বেশ ভালোভাবেই কাজে লাগান উইংঙ্গার মিকেল ওইয়ারসাবাল। ফলে ১-০  গোলে এগিয়ে যায় দলটি।

এরপর ম্যাচে ফিরতে দ্রুত বেশ কয়েকটি আক্রমণ করে বার্সেলোনা। ২২তম মিনিটে ডি বক্সের বাইরে মেসির জোরাল ফ্রি কিক ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। কিন্তু দমে যায়নি লুইক এনরিকের দলটি। ৩৩তম মিনিটে সমতায় ফেরার আরো একটি সহজ সুযোগ হাতছাড়া করে কাতালানরা। লুইস সুয়ারেজের জায়গা নেওয়া মুনিরের পাস থেকে আর্দা তুরানের জোরাল শট এক খেলোয়াড়ের পায়ে লেগে ফিরলে গোল বঞ্চিত হয় আথিত্য নেওয়া দলটি।

প্রথমার্ধের শেষ দিকে স্বাগতিকরাও গোলের সহজ সুযোগ মিস করেন। না হলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যেতে পারত রিয়াল সোয়িয়েদাদ।

বিরতির পর গোল শোধে মরিয়া হয়ে আক্রমণ করতে থাকে বার্সেলোনা। একের পর এক আক্রমণে সোসিয়েদাদের রক্ষণে কাঁপন ধরিয়ে দেন মেসি-নেইমাররা। কিন্তু স্বাগতিকদের শক্ত রক্ষণকে ভাঙ্গতে পারেনি লুইক এনরিকের শিষ্যরা।

ম্যাচের ৬৫তম মিনিটে নেইমারের দুর্দান্ত শট অল্পের জন্য সোসিয়েদাদের জালমুখ ছিড়তে ব্যর্থ হয়। এরপর ভাগ্য খারাপ হওয়ায় ৭৩তম মিনিটে ও ৮৫তম মিনিটে গোলের সম্ভবনা জাগিয়েও পারেন নি নিওনেল মেসি। ফলে ১-০ গোলের হার নিয়েই সেসিয়েদাদের মাঠ থেকে ফিরতে হল বার্সেলোনাকে।

এই হারেও লা লিগায় ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল বার্সেলোনা। ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর ৩২ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে রিয়াল রয়েছে পয়েন্ট টেবিলের তিন নম্বরে।

সিআর/এসএফ

 

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad