কুর্দি বিক্ষোভকারীদের উপর হামলা কাছ থেকেই দেখেছেন এরদোগান (ভিডিও সহ)

ঢাকা, সোমবার, ২৯ মে ২০১৭ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪

কুর্দি বিক্ষোভকারীদের উপর হামলা কাছ থেকেই দেখেছেন এরদোগান (ভিডিও সহ)

পরিবর্তন ডেস্ক ২:৩৪ পূর্বাহ্ণ, মে ২০, ২০১৭

print
কুর্দি বিক্ষোভকারীদের উপর হামলা কাছ থেকেই দেখেছেন এরদোগান (ভিডিও সহ)

এক ভিডিও ফুটেজ দেখা গেছে যে, তুরস্কের ওয়াশিংটন দূতাবাসের সামনে কুর্দি বিক্ষোভকারীদের উপর হামলার সময় অল্প দূরত্বে অবস্থান করছিলেন প্রেসিডেন্ট রেসেপ তায়েপ এরদোগান। বিক্ষোভকারীদের উপর তাঁর দেহরক্ষীদের হামলার দৃশ্য কাছ থেকেই তিনি দেখেন। গাড়ী থেকে নামার সময় পিছন ফিরে মারধরের এ দৃশ্য দেখে তিনি দূতাবাসের দিকে হাঁটা দেন।

গত সপ্তাহের শুরুতে তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান যুক্তরাষ্ট্র সফরে গেলে এ কুর্দি বিক্ষোভকারীরা দূতাবাসের সামনে অবস্থান নেয়। সে সময় এরদোগানের দেহরক্ষী ও সমর্থকরা তাদেরকে মারধর করে রক্তাক্ত করে।

এ ঘটনায় সিনেট আর্মড সার্ভিস কমিটির রিপাবলিক চেয়ারম্যান জন ম্যাককেইন বলেন, “আমাদের উচিত তুর্কি রাষ্ট্রদূতকে দেশ  থেকে বের করে দেওয়া। যে সব লোক সেদিন বেআইনীভাবে বিক্ষোভকারীদের পিটিয়েছে তাদের চিহ্নিত এ কাজের জন্য অভিযুক্ত করা হবে।”

তুর্কি দূতাবাস দাবি করেছে যে, বিক্ষোভকারীরা তুরস্কের নিষিদ্ধঘোষিত বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে)লোক ছিল এবং অনুমতি ছাড়াই তারা দূতাবাসের সামনে একত্রিত হয়েছিল।  

তবে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তারা সিএনএনকে জানিয়েছে, “তুর্কি নিরাপত্তা কর্মীদের এ আচরণ খুবই অশোভনীয়। পররাষ্ট্র দপ্তর এ ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব নিয়ে দেখছে এবং কারা এর জন্য দায়ী তদন্তের মাধ্যমে বের করা হবে।” সূত্র:সিএনএন

আরজি

print
 

আলোচিত সংবাদ