তাজমহলের সৌন্দর্যে মুগ্ধ ট্রাম্প-মেলানিয়া
Back to Top

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

তাজমহলের সৌন্দর্যে মুগ্ধ ট্রাম্প-মেলানিয়া

পরিবর্তন প্রতিবেদক ৮:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০

তাজমহলের সৌন্দর্যে মুগ্ধ ট্রাম্প-মেলানিয়া

প্রথমবারের ভারত সফরে গিয়ে প্রাথমিক আনুষ্ঠানিকতা শেষ করেই বিশ্বের সপ্তম আশ্চর্যের অন্যতম তাজমহল পরিদর্শন করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টার দিকে স্ত্রী মেলানিয়া ট্রাম্প, মেয়ে ইভানকা ট্রাম্প ও জামাতা জারেড কুশনারকে নিয়ে তাজমহলে পৌঁছান ট্রাম্প।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার ও এই সময়ের খবরে বলা হয়, সুর্যাস্তের আগে আগে তাজমহলে পরিবারকে সঙ্গে নিয়ে দারুণ সময় কাটান ট্রাম্প।

তাজমহলের সৌন্দর্যে মুগ্ধ হয়ে দর্শকদের জন্য সংরক্ষিত মন্তব্য বইয়ে মার্কিন প্রেসিডেন্ট লেখেন, 'তাজমহল অনুপ্রেরণাদায়ী। এটি ভারতের উন্নত ও বিচিত্র সংস্কৃতির এক চিরকালীন সাক্ষ্য।'

এসময় ট্রাম্প-মেলানিয়াকে তাজমহলের ছায়া পড়া জলাশয়ের সামনে ছবি তুলতে দেখা যায়। তাদের পেছনেই অমর ভালোবাসা আর কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে ছিল ৩৩৮ বছরের প্রাচীন তাজমহল। ছবি তোলার সময় দুজনেই হাস্যোজ্জ্বল ছিলেন।

তাজমহল দর্শনের সময় ট্রাম্প পরেছিলেন কালো স্যুট, সাদা শার্ট ও হলুদ টাই। অন্যদিকে মেলানিয়ার পরনেও ছিল সাদা রঙের পোশাক।

এদিকে আর সবার মতো ইভানকা-জারেডও হাস্যোজ্জ্বল মুখে তাজমহলের সামনে দাঁড়িয়ে ছবি তোলেন। এরই মাঝে তাদের এসব ছবি বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এর আগে সোমবার স্থানীয় সময় ১১:৪০ মিনিটে দুই দিনের সফরে বিমানযোগে যুক্তরাষ্ট্র থেকে আহমেদাবাদের সর্দার বল্লভ ভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ট্রাম্প। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাকে সাদরে বরণ করেন। ভারতে পৌঁছেই মার্কিন প্রেসিডেন্ট মোটেরা স্টেডিয়ামে তার সংবর্ধনায় আয়োজিত 'নমস্তে ট্রাম্প' সমাবেশে অংশ নেন।

ওই সমাবেশ শেষেই ট্রাম্প আগ্রার তাজমহল দেখতে উড়াল দেন। সেখান থেকে মার্কিন অতিথিরা রওনা দেবেন দিল্লির উদ্দেশ্যে। সেখানেই আগামীকাল মঙ্গলবার ট্রাম্প-মোদী আলোচনা অনুষ্ঠিত হবে।

ওএস/পিএসএস

 

আন্তর্জাতিক: আরও পড়ুন

আরও