যুক্তরাষ্ট্রে নদীর ঘাটে আগুন, নিহত ৮

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৭ ফাল্গুন ১৪২৬

যুক্তরাষ্ট্রে নদীর ঘাটে আগুন, নিহত ৮

পরিবর্তন ডেস্ক ১১:৪৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০

যুক্তরাষ্ট্রে নদীর ঘাটে আগুন, নিহত ৮

ছবি: রয়টার্স

যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যে টেনেসি নদীর একটি ঘাটে আগুন লেগে বহু নৌকা পুড়ে অন্তত আট জন মারা গেছে। সোমবার অঙ্গরাজ্যটির স্কটসবোরো শহরের জ্যাকসন কাউন্টি পার্কের ঘাটে ঘটনাটি ঘটেছে।  

বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় রাত প্রায় ১২টা ৪০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত ছড়িয়ে পড়ে। এতে ঘাটের ভাসমান ডকে নোঙর করে থাকা ৩৫টি নৌকা পুড়ে যায়। ওই সময় নৌকাগুলোতে ঘুমন্ত অনেক লোক ছিল।

আগুনে কাঠের তৈরি ডকটি পুড়ে গেলে ওপরের অ্যালুমিনিয়ামের আচ্ছাদন ভেঙে পড়ে। এতে বেশ কয়েকটি নৌকা ডুবে যায়।

ঘটনার সময় পানিতে ঝাঁপিয়ে পড়া সাত ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নদীতে আরও কেউ আছে কি না, তা খুঁজে দেখছে উদ্ধারকারী কয়েকটি দল।

আগুন লাগার কারণ এখনও উদঘাটন হয়নি। নিহতদের পরিচয়ও প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

এক সংবাদ সম্মেলনে স্কটসবোরোর দমকল প্রধান জন নেকলাস বলেন, “আমার দেখা অন্যতম ধ্বংসাত্মক ঘটনা এটি। বিস্তারিত জানার সঙ্গে সঙ্গে ঘটনার শোচনীয়তা আরও বাড়বে বলেই মনে হচ্ছে।”

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবিতে এক সারি নৌকায় আগুন জ্বলতে দেখা গেছে। নৌকাগুলোতে প্রোপেন ও গ্যাস ট্যাঙ্ক ছিল জানিয়ে সম্ভবত তাতে আগুন আরও তীব্র হয়ে জ্বলেছে বলে মন্তব্য করেছেন প্রত্যক্ষদর্শী ম্যান্ডি ডারহাম।

পুড়ে ধ্বংস হওয়া নৌকাগুলোর অধিকাংশ মালিকই স্থায়ীভাবে নৌকায় বসবাস করতো বলে জানিয়েছেন তিনি।

আহতদের শরীরে আগুনের আঁচ লেগেছে অথবা ঠাণ্ডা পানিতে ভিজে তারা অসুস্থ হয়ে পড়েছিলেন। এদের সবাইকে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

স্কটসবোরো আলবামার উত্তরাঞ্চলীয় একটি ছোট শহর। ১৪ হাজার বাসিন্দার এই শহরটির জ্যাকসন কাউন্টি পার্কে একটি বোট র‌্যাম্প, একটি সুইমিং ডক ও একটি রেস্তোরাঁ আছে।

এমএফ/ 

 

আন্তর্জাতিক: আরও পড়ুন

আরও