যুক্তরাষ্ট্রে গুলিতে ২ পুলিশ কর্মকর্তা নিহত

ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ | ৫ ভাদ্র ১৪২৫

যুক্তরাষ্ট্রে গুলিতে ২ পুলিশ কর্মকর্তা নিহত

পরিবর্তন ডেস্ক ১:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৮

যুক্তরাষ্ট্রে গুলিতে ২ পুলিশ কর্মকর্তা নিহত

যুক্তরাষ্ট্রের ওহিও অঙ্গরাজ্যে গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। শনিবার ওয়েস্টাভিলের উপকণ্ঠে কলম্বাস এলাকায় এ ঘটনা ঘটে।

ওহিও পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে বলেছে, ৯১১ নম্বরে আসা কলে সাড়া ‍দিয়ে ওই দুই পুলিশ কর্মকর্তা একটি ভবনে প্রবেশ করলে তাদের ওপর গুলি চালানো হয়। এতে ঘটনাস্থলেই একজন নিহত হয়। অপরজন হাসপাতালে মারা যায়।

ওয়েস্টারভিল পুলিশ প্রধান জো মরবিটজার এক সংবাদ সম্মেলনে বলেন, পারাবারিক কলহের কথা বলে ওই কলা করা হয়। নিহতদের একজনের নাম এরিট জোয়েরিং (৩৯) এবং অ্যান্থনি মোরেল্লি (৫৪)।

তিনি জানান, এ ঘটনায় সন্দেহজনক হিসেবে একজনকে আহতাবস্থায় আটক করা হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার অবস্থা কিংবা পরিচয় প্রকাশ করা হয়নি। কলম্বাস পুলিশ বিষয়টি তদন্ত করছে বলেও জানিয়েছেন ওই কর্মকর্তা।

প্রসঙ্গত, শনিবারের ঘটনার পর এ নিয়ে চলতি বছর যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর ১২ জন সদস্য নিহত হলো। এর মধ্যে নয়জনই আগ্নেয়াস্ত্র সংস্ক্রান্ত ঘটনায় নিহত হয়েছে।

এ ঘটনার একদিন আগেই জর্জিয়ায় বন্দুকধারীর গুলিতে এক পুলিশ কর্মকর্তা নিহত হয়। এ ছাড়া দুইজন আহত হয়। যদিও পুলিশের গুলিতে ওই বন্দুকধারী নিহত হয়।

এদিকে, সর্বশেষ দুই পুলিশ কর্মকর্তা নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেইসঙ্গে নিহতদের পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করেছেন।

আরপি