যৌন হয়রানির অভিযোগ উঠায় আবারও রিপাবলিকান নেতার পদত্যাগ

ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

যৌন হয়রানির অভিযোগ উঠায় আবারও রিপাবলিকান নেতার পদত্যাগ

পরিবর্তন ডেস্ক ১০:১০ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৮, ২০১৮

print
যৌন হয়রানির অভিযোগ উঠায় আবারও রিপাবলিকান নেতার পদত্যাগ

যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন রিপাবলিকান দলের অন্যতম ডোনার ও ফান্ড রাইজার এবং মার্কিন ক্যাসিনো মোগল স্টিভ উইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠায় তিনি রিপাবলিকান ন্যাশনাল কমিটির (আরএনসি) চেয়ারম্যানের (অর্থ বিভাগ) পদ থেকে পদত্যাগ করেছেন।মার্কিন গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনের বরাত দিয়ে বিবিসি বলেছে, স্টিভ তার এক নারী স্টাফকে দিয়ে ম্যাসাজ ও যৌন সম্পর্কে বাধ্য করেছেন। তবে স্টিভ তা অস্বীকার করেছেন। বরং এর মাধ্যমে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

আরএনসির চেয়ারম্যান রোন্না ম্যাকড্যানিয়েল মার্কিন গণমাধ্যমকে জানিয়েছেন, তিনি স্টিভের পদত্যাগ গ্রহণ করেছেন।

এদিকে, স্টিভ তার বিরুদ্ধে আনা অপবাদের জন্য সাবেক স্ত্রী এলিয়েন উইনকে দায়ী করেছেন। তিনি বলেন, এলিয়েন তার বিরুদ্ধে এ ধরনের অপবাদের উস্কানি অব্যাহতভাবে দিয়ে আসছে। বর্তমানে সাবেক স্ত্রীর সঙ্গে স্টিভের মামলা চলছে।

ওয়াল স্ট্রিট জার্নাল বলেছে, স্টিভের সঙ্গে কাজ করে এমন অনেকের সঙ্গে কথা বলে তারা এ ধরনের কুকর্মের কথা জানতে পেরেছে।  

আদালতের তথ্যের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, জুয়া শিল্প জায়ান্ট স্টিভ এক প্রসাধন শিল্পীকে সাড়ে ৭ মিলিয়ন ডলার দিয়েছেন। তবে তাকে দিয়ে ম্যাসাজ ও যৌন সম্পর্কে লিপ্ত হতে বাধ্য করেছেন স্টিভ।

নারী সহকর্মীরা সব সময় তাকে ভয় করে এবং তার হয়রানি থেকে বাঁচতে লুকিয়ে লুকিয়ে থাকে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে হলিউডের এক্সিকিউটিভ প্রডিউসার হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে একই অভিযোগ উঠে। যৌন হয়রানির অভিযোগে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন রিপাবলিকান সিনেটর রয় মুর।  

এ ছাড়া বিখ্যাত সিভিল রাইটস অ্যাক্টিভিস্ট বা নাগরিক অধিকার আন্দোলনের কর্মী জন কনইয়ার্স কংগ্রেসে নিজের পদ থেকে সরে দাঁড়িয়েছেন একই অভিযোগ নিয়ে। যৌন হয়রানির অভিযোগে পদত্যাগ করেন মার্কিন কংগ্রেসের রিপাবলিকান সিনেটর ট্রেন্ট ফ্র্যাঙ্কস এবং সিনেটর ও ডেমোক্রেট নেতা আল ফ্রাঙ্কেন।

এমনকি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছেন একাধিক নারী। এর পরিপ্রেক্ষিতে ট্রাম্পের পদত্যাগও দাবি করেছেন একাধিক সিনেটর।

এদিকে, স্টিভের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠার পরও নিরব থাকায় আরএনসির সমালোচনা করেছে ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটি (ডিএনসি)।

আরপি

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad