মাসের শেষে ফের শৈত্যপ্রবাহের অাশঙ্কা

ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ | ১২ ফাল্গুন ১৪২৪

মাসের শেষে ফের শৈত্যপ্রবাহের অাশঙ্কা

আশিক মাহমুদ ১০:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০১৮

print
মাসের শেষে ফের শৈত্যপ্রবাহের অাশঙ্কা

জানুয়ারি মাসের শেষের দিকে অাবারো মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অফিস বলছে, মাসের শেষে অর্থাৎ ২৯ বা ৩০ জানুয়ারির দিকে মৃদু থেকে মাঝারি ধরনের একটি শৈত্যপ্রবাহ হতে পারে। বর্তমানে দেশের কোথাও কোথাও যে মৃদু শৈত্যপ্রবাহ বইছে তা অারো কয়েকদিন অব্যাহত থাকতে পারে।

শনিবার রাত ৯টায় আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস পরিবর্তন ডটকমকে বলেন, চলতি মাসের ৩ জানুয়ারি থেকে যে শৈত্যপ্রবাহ শুরু হয়েছিল সেটা কিন্তু এখনও দেশের কোথাও কোথাও অব্যাহত রয়েছে। এটা অারো কয়েকদিন অব্যাহত থাকবে। তবে অাগামী ২৪, ২৫ জানুয়ারির দিকে দেশের তাপমাত্রা অারো বাড়তে পারে।

তিনি বলেন, মাসের একদম শেষের দিকে একটি মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ হওয়ার সম্ভাবনা রয়েছে।

শনিবারের অাবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী ও রংপুর বিভাগে এবং মাদারীপুর, গোপালগঞ্জ, যশোর, সাতক্ষীরা, কুষ্টিয়া ও বরিশাল অঞ্চলে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে ৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ছিল কক্সবাজারে ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস।

জানুয়ারি মাসের দীর্ঘমেয়াদি আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে একটি মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস) বা তীব্র (৪-৬ ডিগ্রি সেলসিয়াস) ধরনের শৈত্যপ্রবাহ এবং অন্যত্র ১-২ টি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। তবে সার্বিকভাবে এ মাসের গড় তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে।

এএম/এসবি

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad