মহিউদ্দিন চৌধুরীকে লাখো মানুষের শ্রদ্ধা

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

মহিউদ্দিন চৌধুরীকে লাখো মানুষের শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক, চট্টগ্রাম ৩:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৭

print
মহিউদ্দিন চৌধুরীকে লাখো মানুষের শ্রদ্ধা

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে লাখো মানুষ শেষ শ্রদ্ধা জানিয়েছেন। শুক্রবার বাদ জুমা ঐতিহাসিক লালদিঘী ময়দানে তার মরদেহ নিয়ে যাওয়া হয়। এরপর সেখানে দলীয় নেতাকর্মী ছাড়াও লাখো জনতা তাকে শ্রদ্ধা নিবেদন করেন। এখানেই বাদ আসর তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজায় অংশ নিতে লালদিঘী ময়দানে মানুষের ঢল নেমেছে।

জানাজা শেষে বন্দরনগরীর ষোলশহরের চশমা হিলের পারিবারিক কবরস্থানে মহিউদ্দিন চৌধুরীকে দাফন করা হবে।

মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘আমার বাবা জনমানুষের নেতা ছিলেন। লালদিঘী ময়দানেই সব কর্মসূচি করতেন। তার ইচ্ছা অনুযায়ী, সেখানেই একমাত্র নামাজে জানাজা করা হচ্ছে।’

বৃহস্পতিবার দিনগত রাত তিনটার দিকে নগরীর বেসরকারি ম্যাক্স হাসাপাতালে মহিউদ্দিন চৌধুরী চিকিৎসাধীন অবস্থান ইন্তেকাল করেন।

সেখান থেকে মরদেহ তার চশমা হিলের বাসায় নেওয়া হয়। দুপুরে বাদ জুমা মরদেহ নিয়ে যাওয়া হয় কোতয়ালির দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে। সেখানে অসংখ্য মানুষের শ্রদ্ধা নিবেদনের পর জানাজার জন্য তাকে লালদিঘী ময়দানে নেওয়া হয়।

এদিকে, মরদেহ চশমা হিলের বাড়িতে নেওয়ার পর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ইফতেখার উদ্দিন চৌধুরী, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বিএনপির স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সংসদ সদস্য ডা. আফসারুল আমীন, নজরুল ইসলাম চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান এম এ ছালাম, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী প্রমুখ এসে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সান্ত্বনা জানান।

কেএএস/আইএম

আরো পড়ুন...
চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী আর নেই
মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক ও প্রতিক্রিয়া

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad