অরাজক পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ৭ অগ্রহায়ণ ১৪২৪

অরাজক পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

রংপুর অফিস ৯:০৩ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭

print
অরাজক পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশকে নিয়ে সব সময় ষড়যন্ত্র চলছে। অরাজক পরিস্থিতি সৃষ্টির জন্য বিভিন্ন কায়দায় বিভিন্ন ঘটনা ঘটানো হচ্ছে।

.

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘কেউ এসে উস্কানি দিয়ে কারও উপর অত্যাচার করবে সরকার তা সহ্য করবে না।’

মঙ্গলবার দুপুরে রংপুরের ঠাকুরপাড়া গ্রাম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। ফেসবুকে ‘ধর্ম অবমাননাকর’ স্ট্যাটাসের জেরে ওই গ্রামের কয়েকটি হিন্দু বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আমরা কোনভাবেই এ ধরনের ঘটনা ঘটতে দেব না। এর আগে যারাই এ ধরনের ঘটনা ঘটিয়েছে আমরা তাদের গ্রেফতার করে কঠোর শাস্তি দিয়েছি।’

তিনি বলেন, দেশকে নিয়ে সব সময় ষড়যন্ত্র চলছে। অরাজক পরিস্থিতি সৃষ্টির জন্য বিভিন্ন কায়দায় বিভিন্ন ঘটনা ঘটানো হচ্ছে। এর আগে কক্সবাজারের রামু ও ব্রাক্ষহ্মবাড়িয়ার নাসিরনগরে একই কায়দায় তাণ্ডব চালানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফেসবুকের স্ট্যাটাস দেয়া নিয়ে যে ঘটনা এখানে ঘটানো হয়েছে, সেই ফেসবুক স্ট্যাটাস দানকারী টিটু রায়কে মঙ্গলবার নীলফামারীর থেকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, ফেসবুক আইডিটি টিটু রায়ের কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। কিন্তু ফেসবুকের স্ট্যাটাস নিয়ে ঠাকুরপাড়া গ্রামের বাড়িঘরে যে ঘটনা ঘটানো হয়েছে তা কোনভাবেই মেনে নেয়া হবে না।

রংপুরে মেট্রোপলিটান পুলিশি কার্যক্রম শুরু করার জন্য জাতীয় সংসদে এ সংক্রান্ত আইনটি চলতি অধিবেশনে উত্থাপন করা হবে কিনা জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, দ্রুতই এই আইন পাস করার ব্যবস্থা নেয়া হবে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা থেকে হেলিক্প্টারযোগে রংপুরে এসে পৌঁছান। তার সফরসঙ্গী হিসেবে ছিলেন রংপুর-৪ আসনের এমপি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি টিপু মুন্সি, ক্রীড়া প্রতিমন্ত্রী বিরেন শিকদার, পুলিশের আইজিপি একেএম শহীদুল হক।

স্বরাষ্ট্রমন্ত্রী সরাসরি ঠাকুরপাড়া গ্রামে আসেন। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সঙ্গে কথা বলেন। পরে হরকলি মাদ্রাসা মাঠে এক জনসভায় বক্তব্য রাখেন আসাদুজ্জামান খান কামাল।

এদিকে ঠাকুরপাড়া গ্রামে হামলা-অগ্নিসংযোগ মামলার প্রধান আসামি গঙ্গাচড়া উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি সিরাজুল ইসলাম ও তার ছেলে তারেক আবদুল্লাকে গ্রেফতার করেছে পুলিশ।

রংপুর পুলিশ কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নুর ইসলাম এ ঘটনায় মঙ্গলবার আরও ছয়জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান। এ নিয়ে গ্রেফতারের সংখ্যা ১৩২ জনে দাঁড়িয়েছে।

এসবি/এমএসআই

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad