সৌদি আরবে হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম হলেন সেই মামুন

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

সৌদি আরবে হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম হলেন সেই মামুন

পরিবর্তন ডেস্ক ২:৩১ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

print
সৌদি আরবে হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম হলেন সেই মামুন

সৌদি আরবে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশি হাফেজ আব্দুল্লাহ আল মামুন। প্রতিযোগিতায় ৭৩টি দেশের প্রতিযোগী অংশ নেয়। বুধবার দেশটির ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রধান শেখ সালেহ আল শেখ মামুনের হাতে পুরস্কার তুলে দেন।

জানা গেছে, প্রতিযোগিতায় অংশ নিয়েছিল ৭৩টি দেশের হাফেজরা। মূলত চারটি ক্যাটাগরি থেকে তিনজন করে শ্রেষ্ঠ বিজয়ীর নাম ঘোষণা করা হয়। এর মধ্যে হাফেজ আব্দুল্লাহ আল মামুন দ্বিতীয় ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছে। পুরস্কার হিসেবে ক্রেস্ট এবং ১ লাখ ২০ হাজার রিয়েল দেয়া হয়েছে তাকে।

প্রসঙ্গত, হাফেজ মামুন ঢাকার যাত্রাবাড়ীর তাহফিজুল কোরআন ওয়াসসুন্নাহ মাদ্রাসার শিক্ষার্থী। আর মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা হাফেজ ক্কারী নাজমুল হাসান আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত।

উল্লেখ্য, এর আগেও আবদুল্লাহ আল মামুন দেশ ও বিদেশের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করে। তার জন্ম কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার হিরাকান্দা গ্রামে। তার বাবার মো. আবুল বাশার।

এর আগে মিসরের রাজধানী কায়রোতে ৫৫টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত ২৪তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে প্রথম স্থান অর্জন করে সে। এ ছাড়া হাফেজ মামুন ২০১৬ সালে দুবাইয়ে অনুষ্ঠিত ২০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় দ্বিতীয় এবং ২০১৪ সালের জুলাই মাসে সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে।

আরপি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad