রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে: নাসিম

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৯ কার্তিক ১৪২৪

রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে: নাসিম

পরিবর্তন প্রতিবেদক ৫:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৭

print
রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে: নাসিম

রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে, নতুন করে ঐক্যের দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বিএনপি নেতাদের জাতীয় ঐক্যের আহ্বানের জবাবে তিনি বলেন, এই ইস্যুতে তো ঐক্য হয়ে গেছে। সকল দলের নেতারা সেখানে ত্রাণ নিয়ে যাচ্ছেন এবং সরকারের পদক্ষেপের প্রসংশা করছেন।

শুক্রবার রাজধানীর সোনারগাঁ হোটেলে বাংলাদেশে সোসাইটি অফ আলট্রাসনোগ্রাফির (বিএসইউ) ২৯তম জাতীয় সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দেশ ও বিদেশের মানুষ আজ রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। সমগ্র বিশ্ব সরকারের পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। তাহলে ঐক্যের কি বাকি আছে?’

এসময় রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের উপর চাপ সৃষ্টি করতে জাতিসংঘসহ বিশ্বের বড় বড় দেশগুলোর প্রতি আহ্বান জানান মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের স্নেহ, বোনের ভালোবাসা নিয়ে রোহিঙ্গাদের বিপদের সময়ে মানবিক কারণে আশ্রয় দিয়েছেন। কিন্তু আমরা তাদের সারা জীবনতো থাকতে দিতে পারবো না। তাদের নিজ দেশে ফিরে যেতেই হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোনো দেশের মধ্যে যদি কোনো সমস্যা দেখা যায় তাহলে তা আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ সমাধান করতে হবে। মানুষ হত্যা, শিশু হত্যা করে তো সমস্যার সমাধান করা যাবে না।

তিনি বলেন, অবিলম্বে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে হবে। এক্ষেত্রে মিয়ানমারের কোনো অপযুক্তি মেনে নেয়া হবে না। রোহিঙ্গাদের ফেরিয়ে নিতে বিশ্ববাসীকে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করতে হবে।

সংগঠনের সভাপতি ডা. মিজানুল হাসানের সভাপতিত্বে সেমিনারে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের চেয়ারম্যান মোহাম্মদ শহিদুল্লাহ, বিএসইউএর সাধারণ সম্পাদক ডা. মাহবুবউল হক প্রমুখ বক্তব্য রাখেন।

এমএসআই

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad