বৃহস্পতিবার হাতঘড়ি ও চেয়ার নিয়ে বসছে ইসি

ঢাকা, শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭ | ৮ আশ্বিন ১৪২৪

বৃহস্পতিবার হাতঘড়ি ও চেয়ার নিয়ে বসছে ইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৭

print
বৃহস্পতিবার হাতঘড়ি ও চেয়ার নিয়ে বসছে ইসি

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে বৃহস্পতিবার বাংলাদেশ কল্যাণ পার্টি (হাতঘড়ি) ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ (চেয়ার) এর সঙ্গে মতবিনিমিয় করবে নির্বাচন কমিশন (ইসি)।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে সংলাপ অনুষ্ঠিত হবে।

এ সময় অন্যান্য নির্বাচন কমিশনার, ইসির ভারপ্রাপ্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

এ বিষয়ে ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানান, পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় বাংলাদেশ কল্যাণ পার্টি ও বিকেল ৩ টায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর সঙ্গে নির্বাচন কমিশনের মতবিনিয় সভা অনুষ্ঠিত হবে। দু’টি দলই মতবিনিময় সভায় অংশ  নেওয়ার  বিষয়টি নিশ্চিত করেছেন।

৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধির সঙ্গে মতবিনিময় করেছে ইসি। ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় শুরু হয়। এ পর্যন্ত ৮ টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে ইসি।

এরপর ১৭ সেপ্টেম্বর বেলা ১১ টায় ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলন, বিকেল ৩ টায় বাংলাদেশ জাতীয় পার্টি; ১৮ সেপ্টেম্বর বেলা ১১ টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ), বিকেল ৩ টায় প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি), ২০ সেপ্টেম্বর বেলা ১১ টায় গণফ্রন্ট, বিকেল ৩ টায় গণফোরাম এবং ২১ সেপ্টেম্বর বেলা ১১ টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বিকেল ৩ টায় ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এর সঙ্গে সংলাপের বসার কথা রয়েছে।

২০১৯ সালের ২৮ জানুয়ারির পূর্বে ৯০ দিনের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

এইচকে/এসবি

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad