আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি: সিইসি (ভিডিও)

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ২ কার্তিক ১৪২৪

আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি: সিইসি (ভিডিও)

টাঙ্গাইল প্রতিনিধি ৪:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৭

print
আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি: সিইসি (ভিডিও)

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেন, বিএনপি নির্বাচন কমিশনের সঙ্গে আনুষ্ঠানিকভাবে দেখা করে একথা বলেছে।

সিইসি আরো বলেন, বিভিন্ন পত্র-পত্রিকায় বা টেলিভিশনে কোথাও বিএনপি বলেনি যে তারা নির্বাচনে অংশগ্রহণ করবে না।

বুধবার দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসনের সভাকক্ষে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

আগামী ২৪ সেপ্টেম্বর জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ, স্থগিত এবং উপ-নির্বাচন উপলক্ষে মতবিনিয়ম সভা অনুষ্ঠিত হয়।

নূরুল হুদা বলেন, ‘বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনা হয়েছে। তারা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কথা বলছে। সংলাপ শেষ হলে বুঝা যাবে কোন পর্যায়ে সেনা মোতায়েন করা যায়।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে নির্বাচন কমিশন সে ব্যাপারে সর্বোচ্চ সতর্ক রয়েছে। সে কারণে রোহিঙ্গাদের বায়োমেট্রিক পদ্ধতির সঙ্গে আমাদের সম্পৃক্ত থাকার কথা বলেছি।’

সিইসি বলেন, নির্বাচন সংশ্লিষ্ট যারা দায়িত্বে থাকেন মাঠ পর্যায়ে তাদের কথা শোনা খুবই জরুরি। নির্বাচনের কিছু তথ্য তাদেরকে অবহিত করা এবং তাদের কথা শোনার জন্যেই এ ধরনের মতবিনিময়ের আয়োজন।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন, পুলিশ সুপার মো. মাহবুব আলম।

এছাড়াও জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলামসহ ১৬টি জেলা থেকে আসা বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএন/জেআই/এমএসআই

ভিডিও...

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad