‘নতুন প্রজন্ম গড়ে তোলার মূল কারিগর শিক্ষকরা’

ঢাকা, সোমবার, ২৬ জুন ২০১৭ | ১২ আষাঢ় ১৪২৪

‘নতুন প্রজন্ম গড়ে তোলার মূল কারিগর শিক্ষকরা’

পরিবর্তন প্রতিবেদক ১২:২৯ পূর্বাহ্ণ, জুন ২০, ২০১৭

print
‘নতুন প্রজন্ম গড়ে তোলার মূল কারিগর শিক্ষকরা’

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘নতুন প্রজন্মকে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে মূল কাজ হচ্ছে শিক্ষকদের। শিক্ষকরা ভাল জ্ঞান দিলে ভাল নাগরিক তৈরি হবে। দেশপ্রেমে উজ্জীবিত মূল্যবোধসম্পন্ন নতুন প্রজন্ম গড়ে তোলার কারিগর হচ্ছেন শিক্ষক। তাই শিক্ষকরা সমাজে সবচেয়ে অনুকরণীয়।’

 

সোমবার রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি)-এর কাউন্সিল হলে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) আয়োজিত ’নৈতিক শিক্ষা ও জাতীয় উন্নয়ন’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘শিক্ষকদের নিবেদিত প্রাণ হয়ে শিক্ষাদান করে নৈতিক মূল্যবোধসম্পন্ন পরিপূর্ণ মানুষ সৃষ্টি করতে হবে। সব ধরনের অনৈতিক কাজ থেকে দূরে থাকতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা শিক্ষকদের মান-মর্যাদা বাড়াতে চাই। একইসাথে শিক্ষকদেরকেরও তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে। দেশের বর্তমান সার্বিক সম্ভাবনাকে কাজে লাগিয়ে নতুন প্রজন্মকে দক্ষ করে গড়ে তুলতে হবে।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, স্বাশিপের সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বক্তব্য রাখেন।

এএম/এএস

print
 

আলোচিত সংবাদ