আগুন-প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার প্রশিক্ষণ দেবে ইসি

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০১৭ | ১৪ বৈশাখ ১৪২৪

আগুন-প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার প্রশিক্ষণ দেবে ইসি

পরিবর্তন প্রতিবেদক ৬:৩০ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০১৭

print
আগুন-প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার প্রশিক্ষণ দেবে ইসি

কর্মকর্তা-কর্মচারীদের অগ্নি নির্বাপণ ব্যবস্থা, ভূমিকম্প ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার জন্য প্রশিক্ষণ দেবে নির্বাচন কমিশন (ইসি)। ইসির সহকারী সচিব (প্রশিক্ষণ) মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি জারি করা হয়েছে।

এ প্রশিক্ষণে অংশ নেওয়ার জন্য চিঠিটি নির্বাচন কমিশন সচিবালয়, নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট, আঞ্চলিক নির্বাচন, অফিস, জেলা নির্বাচন অফিস, ঢাকা এর সকল কর্মকর্তা-কর্মচারীর কাছে পাঠানো হয়েছে।

চিঠি থেকে জানা যায়, আগামী ২৬ এপ্রিল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর অগ্নি নির্বাপণ ব্যবস্থাপনা, ভূমিকম্প ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার বিষয়ে প্রশিক্ষণ ও মহড়াটি পরিচালনা করবে। আগারগাঁওস্থ ইসি সচিবালয়ের অডিটোরিয়ামে প্রশিক্ষণটি অনুষ্ঠিত হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের সাংগঠনিক কাঠামো, কার্যক্রম ও পরিচিতি, অগ্নি নির্বাপণ, উদ্ধার ও ভূমিকম্প বিষয়ক প্রশিক্ষণ ক্লাস এবং অগ্নি নির্বাপণ, উদ্ধার ও ভূমিকম্প বিষয়ে বাস্তব মহড়া প্রদর্শন এই তিনটি সেশনে প্রশিক্ষণটি করানো হবে।

এ বিষয়ে জানতে চাইলে ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান পরিবর্তন ডটকমকে বলেন, নির্বাচন কমিশনের নতুন বিল্ডিংটি একটি অত্যাধুনিক বিল্ডিং। এই বিল্ডিংয়ে অগ্নি নির্বাপকের অত্যাধুনিক মেশিন লাগানো আছে। তাই এখানে কখনো আগুন লাগলে বা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় আতঙ্কিত না হয়ে কিভাবে বিল্ডিং থেকে বের হওয়া যায় বা প্রাথমিক পর্যায়ে তার মোকাবেলা করা যায়। সেটি কমিশনের সকল কর্মকর্তা-কর্মচারীদের হাতে কলমে শেখানো হবে।

তিনি জানান, প্রশিক্ষণে প্রধান নির্বাচন কমিশনার, চার নির্বাচন কমিশনার ও ইসি সচিবেরও উপস্থিত থাকার কথা রয়েছে।

এইচকে/জেআই

print
 

আলোচিত সংবাদ