সবাইকে নিজগৃহে অবস্থান করার পরামর্শ সংসদীয় কমিটির
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

সবাইকে নিজগৃহে অবস্থান করার পরামর্শ সংসদীয় কমিটির

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:৩৪ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

সবাইকে নিজগৃহে অবস্থান করার পরামর্শ সংসদীয় কমিটির

করোনা ভাইরাস কারণে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে নিজগৃহে অবস্থান করার পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি। মঙ্গলবার কমিটি সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য আ.ফ.ম. রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নূর অংশগ্রহণ করেন।

বৈঠকে বর্তমানে উদ্ভুত করোনা ভাইরাস সম্পর্কে আলোচনা করা করা হয়। এছাড়াও বর্তমানে বাংলাদেশে করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের সার্বিক কার্যক্রম পর্যালোচনা করে মন্ত্রনালয়কে গুরুত্বপূর্ণ পরামর্শ ও সুপারিশ দেয় সংসদীয় স্থায়ী কমিটি।

দেশের বিভিন্ন এলাকায় করোনা রোগি সনাক্ত ও এর সংক্রমণ মোকাবেলায় গৃহীত প্রয়োজনীয় পদক্ষেপসমুহ ত্বরান্বিত করতে ডাক্তার নার্স ও ওয়ার্ডবয়সহ যে সমস্ত পরিচ্ছন্ন কর্মী রয়েছে তাদের স্বাস্থ্য নিরাপত্তা ব্যবস্থায় প্রয়োজনীয় সংখ্যক পিপিআই সরবারহের জন্য যত দ্রুত সম্ভব কার্যকরী ভূমিকা গ্রহণেরও সুপারিশ করা হয়।

এছাড়াও বৈঠকে করোনা আক্রান্ত রোগী সনাক্ত করতে পর্যাপ্ত কীট সরবরাহ এবং আক্রান্ত রোগীকে আই সোলুশনে রাখার জন্য পর্যাপ্ত কোয়ারেনন্টাইন ব্যবস্থা এবং আইসিইউ সুবিধা রয়েছে কিনা সে বিষয়ে তদারকি করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রনালয়কে সুপারিশ করা হয়।

এছাড়া দেশ জাতি সমাজ ব্যক্তির স্বার্থে গণ জামায়েত এড়িয়ে চলতে এবং সরকারের গৃহীত সিদ্ধান্ত মেনে দেশের সকল জনসাধারণকে তাদের চলাচলকে সীমিত রাখতে এবং স্বস্থ্যবিধি মেনে নিজগৃহে অবস্থান করার পরামর্শ দেয়া হয়।

বৈঠকে স্বাস্থ্য সচিবসহ মন্ত্রনালয়ের অন্যাণ্য উধতন কর্মকর্তা ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচকে/

 

জাতীয়: আরও পড়ুন

আরও